বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন জাতিসংঘ মহাসচিব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৩ পিএম, ০৬ আগস্ট ২০২৪
জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস/ফাইল ছবি

শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর বাংলাদেশের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।

মঙ্গলবার (৬ আগস্ট) জাতিসংঘ এক বিবৃতিতে জানিয়েছে, মহাসচিব আন্তোনিও গুতেরেস বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদত্যাগ এবং একটি অন্তর্বর্তী সরকার গঠনসহ দেশটির উন্নয়ন ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, জাতিসংঘ সব পক্ষকে শান্ত ও সংযত থাকার অনুরোধ করছে এবং একটি শান্তিপূর্ণ, সুশৃঙ্খল ও গণতান্ত্রিক উত্তরণের গুরুত্বের ওপর জোর দিয়েছে।

আরও পড়ুন

নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে জাতিসংঘে বাংলাদেশের উপমুখপাত্র ফারহান হক বলেন, আমরা শান্ত ও সংযমের আহ্বান জানাচ্ছি এবং শান্তিপূর্ণ সমাবেশ ও মতপ্রকাশের অধিকারকে সম্মান করার জন্য সব পক্ষকে আহ্বান জানাচ্ছি। ঢাকা এবং বাংলাদেশের অন্যান্য শহরে যারা রাস্তায় বের হচ্ছে তাদের রক্ষা করার জন্য আমরা নিরাপত্তা বাহিনীকে অনুরোধ করছি।

আইএইচআর/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।