আন্দোলনে শহীদদের জাতীয় বীর ঘোষণা করা হবে: নাহিদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ০৫ আগস্ট ২০২৪

কোটা সংস্কার ও সরকার পতনের আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের জাতীয় বীর হিসেবে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

সোমবার (৫ আগস্ট) সন্ধ্যায় বেসরকারি টেলিভিশন চ্যানেল টুয়েন্টিফোরকে এ কথা জানিয়েছেন তিনি।

নাহিদ ইসলাম বলেন, আন্দোলনের নামে আমাদের ছাত্র-নাগরিক অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন তাদের আমরা জাতীয় বীর হিসেবে ঘোষণা করবো। আন্দোলনে যারা অংশ নিয়েছেন, আহত হয়েছেন এ বিজয় আমরা তাদের উদ্দেশ্যে উৎসর্গ করছি।

এসময় সমন্বয়ক আসিফ মাহমুদ বলেন, রাজপথ থেকেই চূড়ান্ত বিজয় ঘোষণা করা হবে। আজ রাত ৮টায় রাজধানীর কারওয়ান বাজারে সার্ক ফোয়ারায় অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ঘোষণা করা হবে। সেখানে গণমাধ্যমকর্মীদের উপস্থিত থাকার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, খোলা রাজপথ থেকেই আন্দোলন হয়েছে, রাজপথেই আমাদের প্রাথমিক বিজয় হয়েছে এবং সেখান থেকেই চূড়ান্ত বিজয় ঘোষণা করতে চাই।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্য অন্যতম সমন্বয়করা উপস্থিত ছিলেন।

এদিকে, পদত্যাগ করে শেখ হাসিনার দেশত্যাগের পর ঢাকার রাজপথে ছাত্রজনতার ঢল নামে। সরকারের পদত্যাগ দাবির এক দফা দাবি আদায়ে রাজপথ দখলে নেয় ছাত্র-জনতা।

দেশের বিভিন্ন এলাকা থেকে জনস্রোত এসে মিশছে শাহবাগে। ছাত্র-জনতার স্বতস্ফূর্ত আন্দোলনে স্লোগানে স্লোগানে উত্তাল ঢাকা। ঢাকার রাজপথে উল্লাসে ফেটে পড়ছেন তারা। তার পদত্যাগ ও দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়তেই আনন্দ-উল্লাসে মেতে উঠেছে ছাত্র-জনতা। এসব খবর ঝড় তুলেছে বিশ্বমিডিয়ায়। এই মুহূর্তে পরিচিত প্রায় সব আন্তর্জাতিক গণমাধ্যমের ‘লিড নিউজ’ (প্রধান খবর) বাংলাদেশ।

এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।