জনগণকে রাষ্ট্রের সম্পদ না নেওয়ার অনুরোধ শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ০৫ আগস্ট ২০২৪
গণভবন থেকে যে যা পেরেছেন নিয়ে গেছেন/ছবি জাগো নিউজ

প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। সোমবার (৫ আগস্ট) দুপুরে পদত্যাগপত্র জমা দিয়ে দেশ ছাড়েন তিনি। পরে বিকেলে জাতির উদ্দেশে ভাষণ দেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

এর পরপরই গণভবনের সব নিরাপত্তা তুলে নেওয়া হয়। তখন থেকে গণভবনে ঢুকতে থাকেন সাধারণ জনতা। সব বাধা উপেক্ষা করে গণভবনে প্রবেশ করে সাধারণ মানুষ। সেখান থেকে কেউ কেউ বিভিন্ন জিনিসপত্রও নিয়ে যাচ্ছেন।

জনগণকে রাষ্ট্রের সম্পদ না নেওয়ার অনুরোধ শিক্ষার্থীদের

এর সঙ্গে সংসদ ভবন, ন্যাম ভবন ও মন্ত্রী পাড়ায় ঢুকে পড়ে অসংখ্য মানুষ। মিছিল নিয়ে এসব ভবনের ভেতরে ঢুকে পড়েন তারা। সংসদ ভবনে প্রবেশ করে নিজের মতো উল্লাস ও আনন্দ মিছিল করছে জনতা। একই সঙ্গে সংসদ ভবন থেকেও প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে উল্লাস করছেন সবাই।

আরও পড়ুন

তবে গণভবন ও সংসদ ভবন থেকে রাষ্ট্রের সম্পদ না নেওয়ার অনুরোধ জানিয়েছেন শিক্ষার্থীরা। সড়কের বিভিন্ন জায়গায় তারা এগুলো জমা নিচ্ছেন। তারা রাষ্ট্রের সম্পদ ফিরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

জনগণকে রাষ্ট্রের সম্পদ না নেওয়ার অনুরোধ শিক্ষার্থীদের

১৯৯৬ সালের ২৩ জুন প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন শেখ হাসিনা। এরপর ২০০৮ থেকে ২০২৪ পর্যন্ত টানা তিন মেয়াদে দায়িত্ব পালন করেন তিনি।

আরও পড়ুন

জনগণকে রাষ্ট্রের সম্পদ না নেওয়ার অনুরোধ শিক্ষার্থীদের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে শেখ হাসিনা। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার জন্ম। শিক্ষাজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হন। সে সময় শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা বিদেশে থাকায় বেঁচে যান। ছয় বছর নির্বাসিত জীবন শেষে ১৯৮১ সালে ১৭ মে আওয়ামী লীগের সভানেত্রী হিসেবেই দেশে ফেরেন তিনি।

এসএইচএস/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।