সংসদে ঢুকে পড়েছে অসংখ্য মানুষ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ০৫ আগস্ট ২০২৪
ছবি সংগৃহীত

শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দেশ ছাড়ার পর গণভবন, সংসদ ভবন, ন্যাম ভবন ও মন্ত্রী পাড়ায় ঢুকে পড়েছে অসংখ্য মানুষ। মিছিল নিয়ে এসব ভবনের ভেতরে ঢুকে পড়েন তারা। সোমবার (৫ আগস্ট) বেলা আড়াইটার পর তারা গণভবনসহ সংশ্লিষ্ট ভবনের ভেতরে ঢুকে পড়েন।

সংসদ ভবনে প্রবেশ করে নিজের মতো উল্লাস ও আনন্দ মিছিল করছে জনতা। একই সঙ্গে সংসদ ভবন থেকেও প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে উল্লাস করছেন সবাই। তবে ঢাকার সড়কে একটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য চোখে পড়েনি।

গণভবনের মাঠে তাদের হাত উঁচু করে উল্লাস করতে দেখা গেছে। তারা স্লোগান দিচ্ছেন। বেলা সাড়ে ৩টার দিকে অনেককে গণভবনে ব্যবহৃত বিভিন্ন জিনিস নিয়ে বেরিয়ে আসতে দেখা যায়। এসব ভবনে ঢুকে পড়ে চেয়ার টেবিল, খাট, বিছানা, মাছ, মুরগি, গরুসহ সংশ্লিষ্ট জিনিসপত্র নিয়ে বের হয়ে আসছেন। একই সঙ্গে মন্ত্রী পাড়া ও এমপি হোস্টেলে প্রবেশ করে প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে আসছেন এসব জনতা। লাখো জনতার ঢল দেখা গেছে ঢাকার সড়কে।

সবাইকে বিজয় উল্লাস করতে দেখা গেছে। হাসপাতালের কর্মীদের রাস্তায় এসে নাচতে দেখা গেছে। অসুস্থ নারীরা হুইলচেয়ারে বেরিয়ে এসেছেন।
এই এলাকার তরুণ-তরুণীদের রাজধানীর বিভিন্ন জায়গায় রিকশায় যেতে দেখা গেছে। তাদের হাতে ও মাথায় পতাকা।

গণভবন থেকে একটি ফ্যান নিয়ে উল্লাস করছেন মোহাম্মদপুরের বাসিন্দা সামিউল হোসেন। তিনি বলেন, ইতিহাসের সাক্ষী হয়েছি। আমরাই আসল মুক্তিযোদ্ধা, ইতিহাসের সাক্ষী হতেই একটি ফ্যান বাসায় নিয়ে যাচ্ছি।

এমওএস/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।