সচিবালয়ে উপস্থিতি কম, কর্মচারীদের মধ্যে আতঙ্ক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ০৪ আগস্ট ২০২৪

শিক্ষার্থীদের সর্বাত্মক অসহযোগ আন্দোলন কর্মসূচিতে সচিবালয় প্রায় স্বাভাবিক। তবে উপস্থিতি কিছুটা কম, গাড়িও অন্যান্য দিনের তুলনায় কম দেখা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের পতনে রোববার (৪ আগস্ট) থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

এ কর্মসূচি ঘিরে রাজধানীজুড়ে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সকাল থেকে বাস চলাচল প্রায় বন্ধ রয়েছে। তবে সরকারি কর্মচারীদের বহন করা সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের বাসগুলো সকালে এসে কর্মচারীদের নামিয়ে দিয়ে গেছে।

সচিবালয়ে উপস্থিতি কম, কর্মচারীদের মধ্যে আতঙ্ক

তবে যারা নিজেদের ব্যবস্থাপনায় অফিসে আসেন কিংবা ব্যক্তিগত গাড়ি নিয়ে আসেন তারা অনেকেই অফিসে আসতে পারেননি বলে বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে জানা গেছে। কাউকে কাউকে দেরিতে অফিসে আসতে দেখা গেছে।

আরও পড়ুন:

বেশিরভাগ মন্ত্রী ও প্রতিমন্ত্রী সচিবালয়ে আসেননি। বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের একটি সংবাদ সম্মেলন থাকলেও তিনি আসেননি। অন্যান্য বেশিরভাগ মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দপ্তরও ফাঁকা দেখা গেছে।

শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে সচিবালয়ে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা, সচিবালয়ে প্রবেশ এবং বের হওয়ার জন্য এক নম্বর গেট ছাড়া বাকি সবগুলো গেট বন্ধ রয়েছে।

সচিবালয়ে উপস্থিতি কম, কর্মচারীদের মধ্যে আতঙ্ক

বেলা বাড়তেই সচিবালয়ের পেছনে প্রেস ক্লাবের রাস্তায় আন্দোলনকারীদের আনাগোনা বাড়ে। এক পর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে তাদের। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশের সঙ্গে সংঘর্ষ চলছিল।

অসহযোগ আন্দোলন ঘিরে সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক রয়েছে। তারা অনেকেই বলেছেন, অত্যন্ত ঝুঁকি নিয়ে তারা অফিসে এসেছেন। মনের মধ্যে সব সময় কি হয় কি হয়! অফিস শেষে কীভাবে বাড়ি যাবেন সেই চিন্তায় আছেন অনেকেই।

সচিবালয়ের গাড়ি রাখার স্থানগুলো অন্যান্য দিনের চেয়ে অনেকটাই ফাঁকা দেখা গেছে। দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকায় লিফটগুলোর সামনে ভিড় নেই।

আরএমএম/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।