চট্টগ্রামে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:৩৩ এএম, ০৪ আগস্ট ২০২৪
সন্ধ্যার পর শিক্ষার্থীরা চট্টগ্রাম নগরীর ২ নম্বর গেট এলাকায় বিক্ষোভ করেন

চট্টগ্রামের বহদ্দারহাটে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে অন্তত তিনজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার (৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বহদ্দারহাট মোড়ে এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, শনিবার সন্ধ্যা সাতটার দিকে চসিক মেয়রের বাসায় হামলার চেষ্টা করা হয়। এ সময় পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের সঙ্গে সরকারদলীয় নেতাকর্মীরাও সেখানে অবস্থান নেন।

এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে আবদুস সাত্তার নামে একজনের নাম জানা গেছে। তবে কার গুলিতে তিনি আহত হয়েছেন তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। এছাড়া তাৎক্ষণিকভাবে গুলিবিদ্ধ অন্য দুজনের পরিচয় জানা যায়নি।

তিনজন গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন।

এর আগে সন্ধ্যায় চট্টগ্রাম নগরের মেয়র গলির চশমা হিলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বাসায় হামলা চালানো হয়। এছাড়া নগরের লালখান বাজারে চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর দলীয় কার্যালয়ে ভাঙচুর করা হয় এবং আগুন দেওয়া হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক রাসেল আহমেদ বলেন, ‘ছাত্র জনতার বিক্ষোভ শেষে টাইগারপাসেই আমাদের কর্মসূচি শেষ হয়েছে। শিক্ষার্থীরা কারও ওপর হামলা করেনি।’

এএজেড/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।