উত্তরায় ত্রিমুখী সংঘর্ষে হেলমেট পরে গুলি করলো কারা?

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১২ পিএম, ০২ আগস্ট ২০২৪
উত্তরায় সংঘর্ষ চলাকালীন কয়েকজনকে হেলমেট পরে অস্ত্র হাতে গুলি ছুড়তে দেখা গেছে/ ছবি- সংগৃহীত

রাজধানীর উত্তরায় বিক্ষোভকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে সাউন্ড গ্রেনেড ও টিয়ারগ্যাসের শেল নিক্ষেপ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার (২ আগস্ট) বিকেল সোয়া চারটার পর আওয়ামী লীগ সমর্থকরা মাইলস্টোন কলেজের দিকে থাকা শিক্ষার্থীদের ধাওয়া দেন। শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া দেন। এ সময় পুলিশও শিক্ষার্থীদের ধাওয়া দেয় এবং সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যান। এ সময় কয়েকজনকে হেলমেট পরে অস্ত্র হাতে গুলি ছুড়তে দেখা গেছে বলে জানিয়েছেন অনেকেই।

হেলমেট পরে গুলি ছোড়ার কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এক ছবিতে দেখা গেছে, লাল হেলমেট ও কালো গেঞ্জি পরা এক যুবক গুলি ছুড়ছেন।

আরও পড়ুন

আরেক ছবিতে সাদা-কালো হেলমেট ও সাদা গেঞ্জি পরা এক যুবকতে শটগান হাতে দেখা যায়।

অস্ত্র হাতে গুলি ছোড়া ব্যক্তিদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তাদের পরিচয় জানতে ডিএমপির উত্তরা বিভাগের কয়েকজন পুলিশ কর্মকর্তাকে একাধিকবার ফোন করা হলেও কেউ ফোন রিসিভ করেননি।

আজ শুক্রবার বিকেল ৫টার পরে শিক্ষার্থীরা ফের উত্তরার প্রধান সড়কে ওঠার চেষ্টা করেন। তখন তাদের লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে পুলিশ। এ সময় শিক্ষার্থীরা আবারও ছত্রভঙ্গ হয়ে যান।

উত্তরায় আজ সংঘর্ষে শিক্ষার্থীসহ অনেকে আহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

টিটি/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।