উত্তরায় মুখোমুখি অবস্থানে পুলিশ-শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫০ পিএম, ০২ আগস্ট ২০২৪
উত্তরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন ঘিরে সহিংসতায় নিহতের ঘটনায় দায়ীদের বিচারের দাবিতে রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থী ও পুলিশ সদস্যদের মুখোমুখি অবস্থানে দেখা যায়।

পুলিশ বলছে, পরিস্থিতি মোকাবিলায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (২ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। এরপর শিক্ষার্থীরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে চলে যান। শিক্ষার্থী ও পুলিশ সদস্যরা এখানে মুখোমুখি অবস্থান করছেন।

উত্তরা-পশ্চিম থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. বায়েজীদ জাগো নিউজকে বলেন, ‘উত্তরা ১০ নম্বর সেক্টর ব্রিজের কাছে শিক্ষার্থী ও পুলিশ মুখোমুখি অবস্থান করছে। ঘটনাস্থলে সিনিয়র অফিসাররা আছেন।’

আরও পড়ুন

রাজধানীর ইসিবি চত্বরে আন্দোলনকারী শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন বলে জানা গেছে। এছাড়া আন্দোলন ঘিরে সহিংসতায় নিহতের ঘটনায় দায়ীদের বিচারের দাবিতে শিক্ষার্থী-জনতার সম্মিলিত উদ্যাগে জনসমুদ্রে পরিণত হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ।

শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে দ্রোহযাত্রার ব্যানারে বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শহীদ মিনারে এসে জড়ো হন। এসময় তারা স্লোগান দিতে থাকেন, আমার ভাই মরলো কেন, স্বৈরাচার জবাব চাই।

শিক্ষার্থী-জনতার এই বিক্ষোভে উপস্থিত রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক আসিফ নজরুলসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এর আগে আড়াইটার দিকে প্রেস ক্লাব থেকে শহীদ মিনারের উদ্দেশ্য দ্রোহযাত্রা শুরু করে শিক্ষক-জনতা। দ্রোহযাত্রার সভাপতিত্ব করেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মুহাম্মদ।

টিটি/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।