শিক্ষার্থী জনতার মিছিলে আনু মুহাম্মদ-আসিফ নজরুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ০২ আগস্ট ২০২৪
প্রেসক্লাব থেকে দ্রোহযাত্রা

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের বিচারের দাবিতে প্রেস ক্লাব থেকে শহীদ মিনারের উদ্দেশ্যে দ্রোহযাত্রা করেছেন শিক্ষার্থীসহ সাধারণ জনগণ। এ মিছিলে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক আনু মুহাম্মদসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

শুক্রবার (২ আগস্ট) নামাজের পর থেকে প্রেস ক্লাবের সামনে বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীসহ সাধারণ জনতা জড়ো হতে শুরু করে। এরপর তারা মিছিল নিয়ে দোয়েল চত্বর হয়ে শহীদ মিনারের উদ্দেশ্যে যাত্রা করেন।

এসময় তারা ‘আমার ভাই মরলো কেন, স্বৈরাচার জবাব চাই। রক্তের ডাক দিচ্ছে ডাক, স্বৈরাচার নিপাত যাক। জ্বালো জ্বালো আগুন জ্বালো সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আরও পড়ুন

দ্রোহযাত্রার সভাপতিত্ব করছেন অধ্যাপক আনু মুহাম্মদ। তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করবো। আন্দোলনের মাঝে কেউ যেন বিশৃঙ্খলা তৈরি করতে না পারেন। আমরা দীর্ঘ দিন ধরে আন্দোলন করছি। এরকম নারকীয় আন্দোলন বাংলাদেশের ইতিহাসে আর কখনো দেখিনি।

তিনি বলেন, আজ শিক্ষক, শিক্ষার্থী, নারী-পুরুষ একত্রিত হয়েছে। আমাদের দেশকে এ সরকারের কাছ থেকে মুক্ত করতে হবে। মুক্তিযুদ্ধ নিয়ে আর কাউকে ব্যবসা করতে দেওয়া যাবে না। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে জনতার হাতে আনতে হবে। মুক্তিযুদ্ধের চেতনাকে প্রকৃত জায়গায় ফিরিয়ে নিতে হবে। যারা হত্যাকান্ডের সঙ্গে জড়িত ছিল তাদের বিচার করতে হবে। এ হত্যাকান্ডের দায় স্বীকার করে সরকারকে পদত্যাগ করতে হবে। আমাদের প্রধান আলোচ্য বিষয়, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

আরএএস/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।