রাজউকের সাবেক প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের চার্জশিট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ০১ আগস্ট ২০২৪
ফাইল ছবি

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক প্রধান প্রকৌশলী মো. এমদাদুল ইসলামের নামে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুদকের উপপরিচালক আকতারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জাগো নিউজকে বলেন, শিগগির আদালতে এ চার্জশিট অভিযোগ আকারে দাখিল করা হবে।

দুদকের তদন্ত প্রতিবেদনে আসামি এমদাদুল ইসলামের তার বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ৫১ লাখ ৪৪ হাজার ৯০০ টাকা অর্জনের অভিযোগ আনা হয়। অবৈধ সম্পদ অর্জন ও সম্পদ ভোগ দখলে রাখার অপরাধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় চার্জশিট দাখিলের অনুমোদন করে কমিশন।

এর আগে ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি রমনা মডেল থানায় রাজউকে সাবেক প্রধান প্রকৌশলী মো. এমদাদুল ইসলামে নামে ১ কোটি ১৮ লাখ ৭ হাজার ৫৬১ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপনে অভিযোগে মামলা করে দুদক। মামলায় তার বিরুদ্ধে ৮৭ লাখ ৪৪০ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনে কমিশন।

আসামি এমদাদুল ইসলাম দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে তার দাখিল করা সংশোধিত সম্পদ বিবরণী আমলে না নেওয়ার অভিযোগ এনে একটি রিট পিটিশন দায়ের করেন। ২০২০ সারেল ৫ মার্চ ওই রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বিভাগ দায়ের করা মামলার তদন্তকারী অফিসারকে তদন্তকালে সংশোধিত সম্পদ বিবরণী বিবেচনা করার নির্দেশনা দিয়ে রুলটি নিষ্পত্তি করেছেন।

অভিযোগপত্র থেকে জানা যায়, এমদাদুল ইসলামের দাখিল করা সংশোধিত সম্পদ বিবরণীতে নিজ নামে স্থাবর ও অস্থাবর সম্পদসহ সর্বমোট ১ কোটি ৭৫ লাখ ২৫ হাজার ৬৫৬টাকা। আয় ব্যয় বাদে তার নিট সম্পদের পরিমাণ ১ কোটি ১৩ লাখ ৮ হাজার ৩৪৬ টাকা। এক্ষেত্রে তার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া যায় ৫১ লাখ ৪৪ হাজার ৯০০ টাকা।

এসএম/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।