শিক্ষার্থীদের হয়রানি-গ্রেফতারের প্রতিবাদে শেকৃবিতে মৌন মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেকৃবি
প্রকাশিত: ০৪:০১ পিএম, ০১ আগস্ট ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং সাধারণ মানুষদের গণগ্রেফতার, মামলা ও নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) নিপীড়ন বিরোধী শিক্ষক সমাজ।

বুধবার (১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের পতাকা স্ট্যান্ডে মৌন মিছিল ও নিন্দা জানান নিপীড়ন বিরোধী শিক্ষকরা। মৌন মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে হয়রানি শিকার শেকৃবি শিক্ষার্থীদের সহযোগিতার অনুরোধ করেন শিক্ষকরা।

মৌন মিছিলে শিক্ষকরা কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী দুই শতাধিক নিহত ও হাজার হাজার মানুষের আহত হওয়ার ঘটনায় শোক ও দুঃখ প্রকাশ করেন। হতাহতদের পরিবার যেন ন্যায়বিচার পায় তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানায় নিপীড়ন বিরোধী শিক্ষক সমাজ।

শিক্ষার্থীদের হয়রানি-গ্রেফতারের প্রতিবাদে শেকৃবিতে মৌন মিছিল

এছাড়া কোটা আন্দোলনকে কেন্দ্র করে শেকৃবি শিক্ষার্থীসহ সারা দেশে শিক্ষার্থীদের নামে যে মামলা প্রত্যাহার করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নুসরাত জাহান চৌধুরী এবং একই বিভাগের প্রভাষক শেহরীন আমিন ভূইয়াসহ কোটা আন্দোলনের বিভিন্ন সময়ে প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে পুলিশের অসাদাচরণের প্রতিবাদ জানায় শেকৃবির নিপীড়ন বিরোধী শিক্ষক সমাজ। সব অন্যায় নিপীড়ন বন্ধপূর্বক সভা-সমাবেশ পালনের গণতান্ত্রিক অধিকারে সহনশীল আচরণ ও সারাদেশে উদার রাজনৈতিক পরিবেশ সৃষ্টির জোর দাবি জানাচ্ছে শিক্ষকরা।

তাসনিম আহমেদ তানিম/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।