সহিংসতায় নিহতদের ক্ষতি পূরণ করার মতো না: প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ২৮ জুলাই ২০২৪
ফাইল ছবি

সহিংসতায় নিহতদের ক্ষতি পূরণ করার মতো নয় বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান।

রোববার (২৮ জুলাই) সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, ‘দুঃখজনক। আমরা এজন্য মর্মাহত। আমরা প্রতিটি হত্যাকাণ্ডের ক্ষেত্রে তদন্ত সাপেক্ষে বিচার চাই। সরকারপ্রধান, মাননীয় প্রধানমন্ত্রী তিনিও আন্তরিকভাবে এটি চান। এ ক্ষতি তো পূরণ করবার মতো নয়।’

তিনি জানান, কোটা আন্দোলনের সময় সাভারে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে ৩ কোটি ৭৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রংপুরে কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। সারাদেশে সবমিলিয়ে সাড়ে ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আরও পড়ুন>

সাভারের ঘটনায় মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, পুলিশ এরইমধ্যে ১৪ জনকে গ্রেফতার করেছে। এরমধ্যে চারজনের কাছে লুট করা মালামাল পাওয়া গেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রাজনৈতিক পরিচয় আর যাই থাক, তারা (হামলাকারী) ছাত্র নয়। এ ব্যাপারে পুলিশ নিশ্চিত।

আইএইচআর/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।