চট্টগ্রামে সংঘর্ষ: শিবিরের সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৪ পিএম, ২৮ জুলাই ২০২৪
মোহাম্মদ সরওয়ার/ছবি সংগৃহীত

চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে মোহাম্মদ সরওয়ার নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের দাবি, নগরীর বহদ্দারহাটে সহিংসতার মূল পরিকল্পনাকারী হিসেবে গ্রেফতার ব্যক্তির নাম তদন্তে উঠে এসেছে এবং তিনি ইসলামী ছাত্রশিবিরের সক্রিয় সদস্য। 

শনিবার (২৭ জুলাই) রাতে নগরীর বায়েজিদ বোস্তামী থানার বালুচড়া এলাকা থেকে সরওয়ারকে গ্রেফতার করা হয়।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত (ওসি) জাহিদুল কবীর বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে নগরীর বহদ্দারহাটে সহিংসতার মূল পরিকল্পনাকারী হিসেবে ইসলামী ছাত্রশিবিরের সক্রিয় সদস্য সরওয়ারের নাম তদন্তে উঠে এসেছে। গতকাল (শনিবার) রাতে অভিযান চালিয়ে বালুচড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

চট্টগ্রাম মহানগরে কোটা সংস্কার আন্দোলন ঘিরে গত ১৬ জুলাই থেকে এখন পর্যন্ত ২০ মামলায় মোট ৫১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ৪০ জন গ্রেফতার হয়েছেন। যাদের অধিকাংশই বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মী বলে জানা গেছে।

এদিকে, ১৬ জুলাই নগরের মুরাদপুরে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষের ঘটনায় নতুন করে আরও একটি মামলা করা হয়েছে। মামলায় ৫০ জনের নামোল্লেখসহ ৮৫ জনকে আসামি করা হয়।

এএজেড/এমকেআর/এমএমএআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।