বায়তুল মোকাররম ঘিরে কঠোর নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৬ জুলাই ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সপ্তাহজুড়েই অগ্নিসংযোগসহ বহু হতাহতের ঘটনা ঘটেছে। এতে দেশজুড়ে কারফিউ জারি করা হয়। যদিও আজ শুক্রবার ও আগামীকাল শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত কারফিউ কিছুটা শিথিল করা হয়েছে।

এদিকে শুক্রবার (২৬ জুলাই) জুমার নামাজ পরবর্তী যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। আজ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর-দক্ষিণ গেটসহ পল্টন মোড় ও দৈনিক বাংলার মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

বায়তুল মোকাররম ঘিরে কঠোর নিরাপত্তা

সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে কয়েক দিন ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। আজও আশঙ্কা করা হয়েছিল বাদ জুমা হেফাজতে ইসলামের পক্ষ থেকে আন্দোলনে নিহতদের স্মরণে কর্মসূচি পালন করা হতে পারে। এ কারণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সকাল ১১টা থেকেই বায়তুল মোকাররম মসজিদ ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। মসজিদে প্রবেশের সময় নজরদারিতে রাখা হয় মুসল্লিদের। এসময় সন্দেহভাজন একজনকে আটকের ঘটনাও ঘটেছে।

এর আগে গত ১৭ জুলাই বায়তুল মোকাররম মসজিদে গায়েবানা জানাজা নামাজ পড়েন বিএনপি ও তাদের শরিক দলগুলোর নেতারা। পরে ওই দিন পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। গত শুক্রবার (১৯ জুলাই) ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

ইএআর/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।