নেট সম্পূর্ণরূপে চালুর আহ্বান

বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রাখবে কানাডা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৩ এএম, ২৬ জুলাই ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বাংলাদেশের চলমান পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রাখবে কানাডা। একই সঙ্গে দেশটি বাংলাদেশে ইন্টারনেট সেবা সম্পূর্ণরূপে চালুর আহ্বান জানিয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতে ঢাকার কানাডিয়ান হাইকমিশন বিবৃতিতে এ কথা জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, গত সপ্তাহে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালীন বাংলাদেশের মানুষ যে সহিংসতার শিকার হয়েছে তাতে আমরা অবাক হয়েছি। আমরা একটি শান্তিপূর্ণ সমাধান এবং মানবাধিকারের প্রতি সম্মান প্রদর্শনের পক্ষে বলতে চাই যে, ক্ষতিগ্রস্ত এবং তাদের পরিবার এবং প্রভাবিত সবার সঙ্গে আছি।

কথা বলা এবং সমাবেশের স্বাধীনতা বজায় রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা শিগগির ইন্টারনেট পরিষেবা সম্পূর্ণরূপে চালুর আহ্বান জানাই। যেন মানুষ গুরুত্বপূর্ণ তথ্য পেতে সহায়তা পায়। কানাডা এবং বিশ্বব্যাপী তাদের প্রিয়জনের সঙ্গে যোগাযোগ করতে পারে।

বিবৃতিতে আরও বলা হয়, আটক ব্যক্তিদের জন্য অবশ্যই ন্যায়বিচার নিশ্চিত করতে হবে। এ দুঃখজনক ঘটনার সঙ্গে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনতে হবে। আমরা বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রাখবো।

আইএইচআর/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।