ঢাকায় গ্রেফতার ১৭৫৮

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ২৪ জুলাই ২০২৪
পুড়ে যাওয়া সেতু ভবন/ ছবি- জাগো নিউজ

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার ঘটনায় জড়িতদের গ্রেফতারে চলছে সাঁড়াশি অভিযান। এরই ধারাবাহিকতায় ঢাকায় ১৫৪ মামলায় এখন পর্যন্ত গ্রেফতার হয়েছেন এক হাজার ৭৫৮ জন। গ্রেফতারদের বেশিরভাগই বিএনপি-জামায়াতের নেতাকর্মী বলে জানিয়েছে পুলিশ।

বুধবার (২৪ জুলাই) রাতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘ডিএমপির ৫০ থানায় ১৫৪ মামলায় আজ বুধবার পর্যন্ত এক হাজার ৭৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে।’

এছাড়া নাশকতাকারীদের হামলায় ডিএমপির ভবন, গাড়ি ও যন্ত্রপাতি ধ্বংসের ঘটনায় ৬১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে যারা নাশকতা ও সহিংসতায় জড়িত তাদের ভিডিও ধরে ধরে (দেখে) গ্রেফতার করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার।

নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘একজন নিরপরাধ লোকও যেন জেলে না ঢোকে এজন্য আমরা বিশ্লেষণ করছি। যারা প্রকৃত সন্ত্রাসী তাদের গ্রেফতার করা হচ্ছে।’

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনের নামে ঢাকা মহানগরীতে সরকারি স্থাপনায় ভাঙচুর, সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ড হয়েছে। এসব ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত ও গ্রেফতার করা হচ্ছে।’

তিনি বলেন, আমাদের হাতে আসা একাধিক সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে কে, কীভাবে আগুন লাগাচ্ছে এবং মালামাল লুট করে নিয়ে যাচ্ছে। এ ঘটনায় জড়িত অনেকের নাম-পরিচয় পাওয়া গেছে। সবাইকে গ্রেফতার করা হবে।

টিটি/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।