কাল থেকে স্বল্প দূরত্বের ট্রেন চলবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৪ জুলাই ২০২৪
ফাইল ছবি

কারফিউ শিথিল অবস্থায় আগামীকাল (বৃহস্পতিবার) থেকে স্বল্প দূরত্বে কিছু যাত্রীবাহী ট্রেন চলবে। ট্রেন চলাচলের এই সময় হবে পাঁচ ঘণ্টা। আগামীকাল ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-গাজীপুর এবং ঢাকা-টাঙ্গাইল পথের কমিউটার ট্রেনগুলো চলাচল করবে।

এর বাইরে তিতাস কমিউটার ট্রেন ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ার মধ্যে চলাচল করবে। ট্রেনটি সকাল সোয়া ১০টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়বে আর দুপুর ১টা ৫ মিনিটে ব্রাহ্মণবাড়িয়া থেকে ফিরতি যাত্রা শুরু করবে।

বুধবার (২৪ জুলাই) চলমান পরিস্থিতিতে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা ট্রেন চলাচলের বিষয়ে এ সিদ্ধান্ত নিয়েছেন।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর গণমাধ্যমকে বলেন, কারফিউ শিথিল সময়টাতেই স্বল্প দূরত্বের ট্রেন চলবে। এরপর সরকার কারফিউ নিয়ে নতুন কোনো সিদ্ধান্ত নিলে সে অনুযায়ী আগামীকাল ট্রেন চালানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন

রেলওয়ে সূত্র জানায়, ঢাকা-নারায়ণগঞ্জ পথে স্বাভাবিক সময়ে ২০ বারের বেশি কমিউটার ট্রেন চলাচল করে। তবে কারফিউকালীন আগামীকাল এই ট্রেন তিন-চারবার আসা-যাওয়া করতে পারে। তবে ঠিক কতবার ট্রেন চলাচল করবে তা নিশ্চিত নয়।

এদিকে আজ কিছু মালবাহী ট্রেন চলাচল করেছে। গতকাল থেকেই তেলবাহী ট্রেন চলাচল করছে। ভারত থেকে পাথরবাহী দুটি মালবাহী ট্রেন চলেছে আজ। আর বিদ্যুৎকেন্দ্রে জ্বালানি সরবরাহের লক্ষ্যে চলছে তেলবাহী ট্রেন। তবে আগামী শুক্রবার থেকে কিছু আন্তঃনগর ট্রেন চালানোর প্রস্তুতি আছে বলে রেলওয়ে সূত্র জানিয়েছে।

এনএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।