পেরোডুয়া গাড়ি বাংলাদেশে উৎপাদনের আহ্বান প্রধানমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২৪ জুলাই ২০২৪
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম

মালয়েশিয়ার বিখ্যাত অটোমোবাইল ব্র্যান্ড পেরোডুয়া গাড়ি বাংলাদেশে উৎপাদন করতে দেশটির প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৪ জুলাই) প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে আসেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম। এসময় তিনি এ আহ্বান জানান। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব মো. নাঈমুল ইসলাম খান সাংবাদিকদের ব্রিফ করেন।

মালেশিয়ার পেরোডুয়া ব্র্যান্ডের গাড়ি পিএইচপি মোটরস বাংলাদেশে অ্যাসেম্বল করার কথা উল্লেখ করেন দেশটির হাইকমিশনার হাজনাহ মো. হাশিম। এ ব্র্যান্ডের গাড়ির বিভিন্ন সুযোগ সুবিধার কথাও তুলে ধরেন হাইকমিশনার।

এ সময় প্রধানমন্ত্রী শুধু অ্যাসেম্বল না করে গাড়িটি পুরোপুরি বাংলাদেশে উৎপাদন করার কথা বলেন।

সাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মালেশিয়ার রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময় থেকে দুই দেশের মধ্যে দীর্ঘস্থায়ী বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করেন।

আরও পড়ুন

কোটা আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতি সম্পর্কে মালয়েশিয়ার হাইকমিশনার বলেন, বর্তমান পরিস্থিতি সামলাতে আপনার সক্ষমতার বিষয়ে আমি আত্মবিশ্বাসী। আপনি পরিস্থিতি ভালোভাবে সামাল দিচ্ছেন এবং এটি একান্তই বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।

হাজনাহ মো. হাশিমকে উদ্বৃত করে প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, তার (রাষ্ট্রদূত) দৃষ্টিতে পরিস্থিতিতে নিয়ন্ত্রণে আছে।

মালেশিয়ার হাইকমিশনার বলেন, দেশটির উদ্যোক্তাদের বাংলাদেশে ৫ বিলিয়ন ডলারের মতো বিনিয়োগ আছে। এই বিনিয়োগ মূলত দুইটি টেলিকমিউনিকেশন কোম্পানি রবি এবং ইডটকো বাংলাদেশের।

কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠানে মালেশিয়ার উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী আছে বলেও উল্লেখ করেন হাজনাজ হাশিম।

মালেশিয়ার স্বাস্থ্য সুবিধার কথা উল্লেখ করে দেশটির হাইকমিশনার বলেন, তাদের স্বাস্থ্য সেবার মান সিঙ্গাপুরের মতো। তবে খরচ সিঙ্গাপুরের চেয়ে কম। সুতরাং বাংলাদেশিরা মালেশিয়ায় চিকিৎসা সেবা নিতে পারেন।

সাক্ষাৎকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

এসইউজে/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।