অবসরের ঘোষণা দিলো আফ্রিদি


প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২১ ডিসেম্বর ২০১৪

টেস্ট খেলা ছেড়েছেন অনেক আগেই। টোয়েন্টি২০ ক্রিকেটে আরও বেশ কিছু দিন খেলতে চান শহিদ আফ্রিদি। কিন্তু ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারকে আর দীর্ঘ করতে চান না এই ড্যাশিং অলরাউন্ডার। তাই তো আসন্ন আইসিসি বিশ্বকাপ ক্রিকেট শেষেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন ‘বুম বুম’ আফ্রিদি।

রোববার নিজের এই সিদ্ধান্তের কথা মিডিয়াকর্মীদের জানিয়েছেন তিনি। আফ্রিদি বলেছেন, ‘পাকিস্তানের সাবেক সিনিয়র ক্রিকেটারদের মতো ভুল করতে চাই না আমি। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তটাই নিতে চাই। সাবেক সিনিয়রদের কেউই অবসর নেওয়ার সঠিক সময়টা বেছে নিতে পারেননি। কিন্তু আমি নিজের সন্মান অক্ষুণ্ন থাকতে থাকতেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাতে চাই। বিশ্বকাপের পর ওয়ানডে থেকে অবসর নিব। তবে টোয়েন্টি২০ ক্রিকেট খেলব। ইতোমধ্যে নিজের এই সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছি।’

উল্লেখ্য, পাকিস্তান জাতীয় দলের হয়ে ১৯৯৬ সালের অক্টোবরে বিধ্বংসী এই রেকর্ড গড়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল শহিদ আফ্রিদির। অভিষেক ম্যাচে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে ওয়ানডেতে দ্রুততম শতকের রেকর্ড গড়েছিলেন তিনি। গত ১৭ বছর রেকর্ডটি অক্ষুণ্নই ছিল। তবে চলতি বছরের জানুয়ারিতে রেকর্ডটি ভেঙ্গে দিয়েছেন নিউজিল্যান্ডের কোরে অ্যান্ডারসন।

এখন পর্যন্ত মোট ৩৮৯টি ওয়ানডে ম্যাচ খেলে ৬৭৬৭ রান এবং ৩৯১ উইকেট নিয়েছেন আফ্রিদি। গত বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া এই সুদর্শন ক্রিকেটার বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে আমার যা কিছু অর্জন তাতে করে আমি সন্তুষ্ট। আমার একটাই কষ্ট যে, দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি আমার হাত ছাড়া হয়ে গেছে।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।