সচিবালয়ে প্রবেশে কড়াকড়ি, চলছে তল্লাশি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৪ জুলাই ২০২৪
সচিবালয়ে বাড়তি নিরাপত্তা, প্রবেশমুখে তল্লাশি

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘাত-সহিংসতার মধ্যে তিনদিন সাধারণ ছুটির পর বুধবার থেকে সীমিত পরিসরে খুলেছে সরকারি অফিস। তবে সচিবালয় প্রবেশে রয়েছে কড়াকড়ি।

বুধবার ও বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল থাকবে কারফিউ। এ দুদিন বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে সরকারি-বেসরকারি অফিস।

বুধবার (২৪ জুলাই) সকাল ১০টার পর থেকে সচিবালয়ে আসতে শুরু করেন কর্মকর্তা-কর্মচারীরা। প্রতিটি গাড়ি ভালোভাবে দেখে তারপর সচিবালয়ে প্রবেশ করানো হয়। সন্দেহ হলে মোটরসাইকেলগুলোতে বিশেষ তল্লাশি চালানো হচ্ছে। ব্যাগও তল্লাশি করা হচ্ছে।

সচিবালয়ে প্রবেশে কড়াকড়ি, চলছে তল্লাশি

সচিবালয়ে প্রবেশে এক ও দুই নম্বর গেটের মাঝখানে কর্মকর্তা-কর্মচারীদের দীর্ঘ সারি দেখা গেছে। সচিবালয়ে পায়ে হেঁটে এই স্থান দিয়েই প্রবেশ করতে হয়। প্রতিজনকে চেক করে সচিবালয়ে প্রবেশ করানো হচ্ছে বলে গতি ধীর হচ্ছে, অনেকই অপেক্ষা করছেন। কারো কারো শরীর তল্লাশি করা হচ্ছে।

টেলিভিশন চ্যানেলগুলোর গাড়ি অন্যান্য দিনের মতো সচিবালয়ে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সচিবালয়ের প্রবেশ গেটগুলোতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছে। সচিবালয়ের সামনে সেনাবাহিনীর টহল রয়েছে।

সচিবালয়ে প্রবেশে কড়াকড়ি, চলছে তল্লাশি

বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা ও কর্মচারীরা জানিয়েছেন, রাস্তায় আসতে তাদের কোনো অসুবিধা হয়নি। বরং বিভিন্ন জায়গায় যানজটে পড়েছেন তারা।

অফিস খুলে দেওয়ায় তারা খুশি। আগামী রোববার থেকে পুরোদমে অফিস শুরু হবে বলে আশা করছেন তারা।

আরএমএম/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।