বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা নাশকতায় জড়িত ছিল: হারুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৯ এএম, ২৪ জুলাই ২০২৪
ফাইল ছবি

বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা নাশকতায় জড়িত ছিল বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) অতিরিক্ত কমিশনার মো. হারুন অর রশিদ।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে এসব নাশকতায় জড়িতদের একে একে গ্রেফতার করা হচ্ছে। এ পর্যন্ত বিএনপি-জামায়াতের দেড়শ’ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

আজ রাজধানীর মিন্টুরোডস্থ ডিবি কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। অতিরিক্ত কমিশনার বলেন, বিএনপি নেতা তারেক রহমানের নির্দেশে এসব সহিংসতা চালানো হয় বলে গ্রেফতাররা পুলিশের কাছে স্বীকার করেছে।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনের আড়ালে দুষ্কৃতকারীরা সরকারি স্থাপনা মেট্রোরেল, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)ও সেতু ভবনে অগ্নিসংযোগ করেছে।

হারুন অর রশিদ বলেন, বিএনপি করে বলেই তাদের গ্রেফতার করেছি এমনটি নয়, গ্রেফতারদের মোবাইল ফোনে নাশকতার নির্দেশনার মেসেজ পাওয়া গেছে।

টিটি/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।