যাত্রাবাড়ী-শনির আখড়ায় অভিযান যাচ্ছে পুলিশ-র‍্যাব-বিজিবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৫ এএম, ১৮ জুলাই ২০২৪
যাত্রাবাড়ী-শনির আখড়ায় অভিযানে পুলিশ-র‍্যাব-বিজিবি/ছবি জাগো নিউজ

রাজধানীর যাত্রাবাড়ী ও শনির আখড়া এলাকায় আন্দোলনকারীদের দখলে থাকা রাস্তা ফাঁকা করতে র‍্যাব, পুলিশ ও বিজিবি যৌথ অভিযান পরিচালনা করবে বলে জানিয়েছেন ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ইকবাল হোসাইন।

বুধবার (১৭ জুলাই) দিনগত রাত আড়াইটার দিকে যাত্রাবাড়ী থানার সামনে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

মোহাম্মদ ইকবাল হোসাইন বলেন, এখন পর্যন্ত আমরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছি। আন্দোলনকারীরা রাস্তায় আছে, আমরাও আছি। চেষ্টা করছি তাদের রাস্তা থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করতে। তারা বিভিন্ন গলির ভেতর থেকে ইট ছুড়ছে।

আরও পড়ুন

তিনি বলেন, পরিস্থিতি আগের চেয়ে ভালো। তবে, এখন পর্যন্ত রাস্তা ফ্রি করতে পারিনি। তারা সকাল থেকেই আন্দোলন শুরু করেছিলেন। বেলা ১১টায় এসেছেন। সন্ধ্যা ছয়টার পর আন্দোলনকারীরা বেশ কয়েকটি গাড়িতে আক্রমণ করে। এরপর আমরা পাল্টা আক্রমণে যাই। ছয়টা থেকে সাতটা পর্যন্ত ধাওয়া পাল্টা ধাওয়া চলে। কিন্তু পরবর্তীতে তাদের পাশাপাশি উৎসুক জনতা, জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মী যোগ দেয় আন্দোলনে। এমনকি নারায়ণগঞ্জ, কদমতলী, শনিরআখড়াসহ বিভিন্ন জায়গা থেকে আসা শত শত লোক রাস্তা দখল নেওয়ার চেষ্টা করে। তাদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। কিন্তু এখনো তারা রাস্তায় আছে, আমরাও রাস্তায় আছি। আমরা চেষ্টা করছি রাস্তা ফ্রি করে গাড়ি চলাচল নিশ্চিত করতে।

তিনি বলেন, বিজিবির সঙ্গে কথা হয়েছে। আমরা এখন আবার টহল দেবো। আপনারা জানেন হাইওয়েটা অনেক বড়। সেখানে ইউটার্ন করা কঠিন। বড় বড় দুটি লেন, এক লেন থেকে আরেকটি লেনে যাওয়া যায় না। স্বাভাবিকভাবেই সেই সুযোগটি তারাও নেওয়ার চেষ্টা করছে। এখানে প্রচুর অলিগলি সেখান থেকে আমাদের দিকে ঢিল ছুড়ছে। আশাকরি, রাস্তা ক্লিয়ার করতে পারবো।

আইএইচআর/এমএএইচ/

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।