শনিরআখড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ১৬ জুলাই ২০২৪
শনির আখড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

চলমান কোটা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে শনিরআখড়ার কাজলা এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন স্থানীয় কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা সাড়ে ১১টা থেকে কাজলা এলাকায় অবরোধের ফলে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়, বন্ধ হয়ে যায় সব প্রকার যান চলাচল।

এসময় শিক্ষার্থীরা 'আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেবো না' 'স্বৈরাচারের বিরুদ্ধে ডায়রেক্ট অ্যাকশন' স্লোগান দিতে থাকেন।

শনিরআখড়ায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, তীব্র যানজট

কাজলা এলাকা ঘুরে দেখা গেছে, একদিকে শনির আখড়া থেকে আসা যাত্রাবাড়ি, গুলিস্তানের গাড়ি অন্যদিকে চাঁনখারপুল ও গুলিস্তান থেকে আসা গাড়ি আটকে থাকায় দীর্ঘ যানজটের সৃস্টি হয়েছে। এসময় মোটরসাইকেলকেও চলাচল করতে দেওয়া হয়নি।

আরও পড়ুন

আন্দোলনরত শিক্ষার্থী মামুন জাগোনিউজকে বলেন, গতকাল আন্দোলনকারীদের ওপর যে হামলা হয়েছে সেটি অত্যন্ত নিন্দনীয়। আমাদের ভাই-বোনদের রক্ত ঝরানো হয়েছে। এর জবাব দিতে হবে। সড়ক অবরোধ করেছি, আমাদের অবস্থান কর্মসূচি চলবে।

অন্যদিকে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও এক দফা দাবিতে দেশের সব বিশ্ববিদ্যালয়ে আজ বিকেল ৩টায় বিক্ষোভ মিছিল করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এদিকে মহান স্বাধীনতাকে কটাক্ষ, রাজাকারের সাফাই ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে দুপুরে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

আইএইচআর/এসআইটি/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।