চট্টগ্রামে সড়ক ও রেলপথ অবরোধ শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৬ জুলাই ২০২৪

কোটা সংস্কারের দাবিতে সীতাকুণ্ডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও রেলপথ অবরোধ করেছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) শিক্ষার্থীরা। এতে দুটি ট্রেন আটকা পড়েছে এবং মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল সাড়ে ১০ থেকে কুমিরা রেলওয়ে স্টেশন ও মহাসড়কে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করেন তারা। এতে শত শত শিক্ষার্থী যোগ দেন। সেখানে তারা কোটাবিরোধী নানা স্লোগান দিতে থাকেন।

চট্টগ্রামে সড়ক ও রেলপথ অবরোধ শিক্ষার্থীদের

শিক্ষার্থীদের আন্দোলনের কারণে ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী সোনার বাংলা এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা কক্সবাজারগামী পর্যটন এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রায় ২০ কিলোমিটার এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজট।

আরও পড়ুন:

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার শফিকুল ইসলাম বলেন, কুমিরা এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনের কারণে দুটি ট্রেন আটকা পড়েছে। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গেছেন।

বারআউলিয়া হাইওয়ে পুলিশের ওসি খোকন চন্দ্র ঘোষ জানান, মঙ্গলবার সকাল থেকে ছাত্ররা মহাসড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে। তবে তারা কোনো গাড়ি ভাঙচুর করেননি। পুলিশ ও প্রশাসন সতর্ক রয়েছে।

এএজেড/এমএমডি/এসএনআর/জেডএইচ/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।