জনকল্যাণে কর্মকে প্রাধান্য দেওয়ার আহ্বান মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৪ এএম, ১৬ জুলাই ২০২৪

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধান দিয়েছেন, যেটা অসাম্প্রদায়িক সংবিধান। আমরা যার যার ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করবো। মানুষের কল্যাণে নিজেদের ধর্ম নয়, কর্মকে প্রাধান্য দেওয়ার আহ্বান জানান তিনি।

সোমবার (১৫ জুলাই) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে উল্টোরথ যাত্রা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পরে তিনি উল্টোরথ যাত্রার উদ্বোধন করেন।

খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করেছে। আমাদের সবার রক্ত লাল, মুক্তিযুদ্ধের সময় ধর্ম নিয়ে কোনো বিভেদ হয়নি।

তিনি বলেন,সততা ও নিষ্ঠার সঙ্গে মনেপ্রাণে প্রভুকে না ডাকলে শুধু রথের দড়ি ধরেই স্বর্গে যাওয়া যাবে না। প্রভু জগন্নাথকে স্মরণ রাখতে হবে, আত্মীয়-স্বজনের খোঁজ নিতে হবে। বিপদে তাদের পাশে দাঁড়াতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে অনেকেই অনেক কথা বলেন উল্লেখ করে তিনি বলেন, দেশ বিক্রি করেছেন,এটা করেছেন ওটা করেছেন বলে বিভ্রান্তি ছড়াচ্ছে তারা। কিন্তু স্বাধীনতার সময় ভারত বাংলাদেশের জন্য যা করেছে বাঙালি জাতি হিসেবে তা স্মরণ করে যেতে হবে। প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক থাকলে উভয়ের লাভ হয়।

তিনি আরো বলেন, স্বাধীনতাবিরোধীরাই এখন ভারত বিরোধিতা করছে। তারাই সন্ত্রাসী ও মৌলবাদীদের হাতে দেশকে তুলে দিতে চায়। আমরা তা হতে দিতে পারি না। শেখ হাসিনার বাংলাদেশে আমরা ভালো আছি, আরও ভালো থাকতে চাই।

এনএইচ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।