বিকেল থেকেই স্বাভাবিক হচ্ছে গ্যাস সরবরাহ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ১২ জুলাই ২০২৪

চট্টগ্রামের আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইনের ক্ষতিগ্রস্ত পাইপ মেরামত ও গ্যাস কমিশনিং সম্পন্ন হয়েছে। আজ (শুক্রবার) সকাল ৭টা ২০ মিনিটে এ কাজ সম্পন্ন হয়। ফলে বিকেলের মধ্যেই সারাদেশে গ্যাস সরবরাহ স্বাভাবিক হচ্ছে।

শুক্রবার (১২ জুলাই) বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানায়, এলএনজি সাপ্লাই ও গ্যাসগ্রিডের প্রেসার বর্তমান ৭০ পিএসআই-এর সঙ্গে সিনক্রোনাইজ করে পর্যায়ক্রমে গ্যাস সঞ্চালন ও চাপ বৃদ্ধি করা হচ্ছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সব পাইপলাইনের ম্যাপ রাখার নির্দেশ দিয়ে বলেছেন, ম্যাপিং হাতে থাকলে এরকম দুর্ঘটনা ঘটবে না। গ্রাহক ভোগান্তি লাঘব করতে নিয়মিত মনিটরিং বাড়াতে হবে। এছাড়া অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য গ্রাহকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন তিনি।

এর আগে কর্ণফুলী টানেল ও কাফকো’র মধ্যবর্তী স্থানে গত ৯ জুলাই দুর্ঘটনা ঘটে। এতে ৪২ ইঞ্চি ব্যাসের আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন ক্ষতিগ্রস্ত হয়। জরুরি রক্ষণাবেক্ষণের কারণে মহেশখালি ভাসমান এলএনজি টার্মিনাল থেকেও এলএনজি সরবরাহ কমে যায়। সব মিলিয়ে গ্যাস সরবরাহে সংকট তৈরি হয় দেশজুড়ে।

এনএস/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।