নিম্নমানের প্রিপেইড মিটার কেনা হয়েছে কি না খতিয়ে দেখার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ১১ জুলাই ২০২৪

প্রিপেইড মিটারে গ্রাহকের আস্থা অর্জন এবং নিম্নমানের মিটার ক্রয় হয়েছে কি না সেটি খতিয়ে দেখার সুপারিশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বৃহস্পতিবার (১১ জুলাই) কমিটির দ্বিতীয় বৈঠক সভাপতি মু. জিয়াউর রহমানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য আবু জাহির, তানভীর শাকিল জয়, সেলিম মাহমুদ, আব্দুর রউফ, মো. ওমর ফারুক এবং কানন আরা বেগম বৈঠকে অংশগ্রহণ করেন। বৈঠকের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয়।

বৈঠকে ভারত, নেপাল, ভূটান থেকে বিদ্যুৎ আমদানি পরিস্থিতি, নবায়নযোগ্য জ্বালানি থেকে উৎসভিত্তিক বিদ্যুৎ উৎপাদনের ভবিষ্যৎ পরিকল্পনা অবহিতকরণ ও বাস্তবায়ন কৌশল পর্যালোচনা করা হয়।

প্রিপেইড মিটারে গ্রাহকের আস্থা অর্জন এবং নিম্নমানের মিটার ক্রয় হয়েছে কি না সেটি খতিয়ে দেখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

নবায়নযোগ্য জ্বালানির মধ্যেও পরিবেশবান্ধব বিকল্প মাধ্যম ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে পল্লী বিদ্যুৎ সমিতি এবং বোর্ডের মধ্যে বিদ্যমান সমস্যাসমূহ চিহ্নিত করে টেকসই সমাধানের জন্য কমিটি গুরুত্বারোপ করে।

বৈঠকের সমাপ্তিতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অন্তর্গত বিভাগসমূহ মানুষের কল্যাণে ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে বিধায় কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব, টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, অতিরিক্ত সচিবসহ, মন্ত্রণালয়ের আওতাধীন অন্যান্য অধিদপ্তরের প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।