নারীদের শ্রেষ্ঠ উদ্যোক্তায় পরিণত করতে হবে: স্পিকার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৬ এএম, ১১ জুলাই ২০২৪

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রত্যন্ত অঞ্চলের গ্রামীণ নারীদের পণ্য বিপণন ও বাজারজাতকরণে জয়িতা কাজ করে যাচ্ছে। সরকারিভাবে ক্ষুদ্র ও কুটির শিল্পে নারীদের অন্তর্ভুক্তকরণের মাধ্যমে এগিয়ে নেওয়া হচ্ছে।

বুধবার (১০ জুলাই) রাজধানীস্থ জয়িতা টাওয়ারের সভাকক্ষে জয়িতা ফাউন্ডেশনের কার্যক্রম সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমির সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারক।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জয়িতার উদ্যোক্তারা কী ধরনের পণ্যের জোগান দেবেন সে বিষয়ে একটা তালিকা তৈরি করতে হবে। এক্ষেত্রে দেশীয় পণ্যের বিপণনে প্রাধান্য দিতে হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের প্রতিটি নারী উদ্যোক্তাকে শ্রেষ্ঠ উদ্যোক্তায় পরিণত করতে হবে।

আইএইচআর/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।