আন্দোলন করে শিক্ষাজীবন এভাবে নষ্ট করা যাবে না: বিমানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ০৯ জুলাই ২০২৪
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান

আন্দোলন করে শিক্ষাজীবন এভাবে নষ্ট করা যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

মঙ্গলবার (৯ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে কোটাবিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাপ্তাহিক গণবাংলা এ সভার আয়োজন করে।

মুহাম্মদ ফারুক খান বলেন, দেশ আজ উন্নয়নের দিকে যাচ্ছে। কেউ কেউ দেশের উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টির চেষ্টা করছে। দেশে অনেকে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। কোটাবিরোধী আন্দোলন আদালতের মাধ্যমে সমাধান করতে হবে। কোটা নিয়ে ছাত্র-ছাত্রী যারা রাস্তায় নেমেছে তাদের বুঝতে হবে। অযথা বিশৃঙ্খলা সৃষ্টি করে সাধারণ মানুষকে কষ্ট দিয়ে আন্দোলনকারীদের কোনো লাভ হবে না, দেশেরও কোনো লাভ হবে না। আন্দোলন করে শিক্ষাজীবন এভাবে নষ্ট করা যাবে না।

আরও পড়ুন

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের স্মৃতিচারণ করে তিনি বলেন, আমার রাজনীতিতে সাহারা আপার অনেক বড় একটা ভূমিকা ছিল। আমাদের আইনগত কোনো সমস্যা হলে ওনার কাছে যেতাম। উনি সবসময় আমাদের সাহায্য করতেন।

আওয়ামী লীগ নেতা এম এ করিমের সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ড. মো. জগলুল কবিরের সঞ্চালনায় সভায় শিক্ষা প্রতিমন্ত্রী শামসুন নাহার, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকিসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব মো. হুমায়ুন কবির মিজির সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।

আরএএস/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।