চট্টগ্রামে কাজের খোঁজে আসা তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৯ জুলাই ২০২৪

চট্টগ্রাম নগরীতে কাজের খোঁজে আসা এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে তিন যুবককে গ্রেফতার করেছে র‍্যাব-৭। সোমবার (৮ জুলাই) রাতে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তারা হলেন, মো. সোলায়মান (২৩), মো. রাজু (২৪), মো. নাজমুল প্রকাশ সাকমান (২০)। তারা সবাই চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বাসিন্দা।

র‍্যাব জানায়, চলতি বছরের ১৮ জানুয়ারি চাকরির খোঁজে কক্সবাজার থেকে চট্টগ্রাম আসেন ওই তরুণী। নগরে এসে মইজ্জ্যারটেক এলাকায় পরিচয় হয় অটোরিকশা চালক মো শওকতের সঙ্গে। শওকতসহ তার বন্ধুরা ওই তরুণীকে গার্মেন্টসে চাকরির আশ্বাস দেয়। পরে কর্ণফুলী থানার শিকলবাহা এলাকায় বাসা ভাড়া নেওয়ার জন্য যায় তারা।

বাসা খোঁজাখুঁজির এক পর‍্যায়ে আনুমানিক রাত সাড়ে ১০ টার দিকে বিল্লাপাড়া নামক স্থানে দুষ্কৃতিকারীরা শওকত এবং তার বন্ধুদের মারধর করে। এসময় জোরপূর্বক তরুণীকে অটোরিকশায় তুলে অজ্ঞাত স্থানে নিয়ে যায় এবং সংঘবদ্ধ ধর্ষণ করে। খবর পেয়ে পুলিশ কর্ণফুলী থানার মহিউদ্দিন চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের পিছন থেকে ধর্ষিতাকে উদ্ধার করে।

পুলিশ ঘটনাস্থল থেকে আসামি মোহাম্মদ আকাশ (১৯) কে গ্রেফতার করে। তরুণীকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ভিকটিমের খালা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় একটি মামলা দায়ের করেন।  

র‍্যাব–৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ–উল–আলম বলেন, ‘শুরু থেকে চাঞ্চল্যকর এ ধর্ষণ মামলাটির গোয়েন্দা নজরদারি ও ছায়া অনুসন্ধান করছিলো র‍্যাব। তারই অংশ হিসেবে সোমবার নগরের শাহ্ আমানত টোল প্লাজা এলাকা থেকে মামলার আসামি মো সোলায়মানকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মইজ্জারটেক এলাকা থেকে অপর দুই আসামি রাজু ও নাজমুলকে গ্রেফতার করে কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়।

এএজেড/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।