কোটাবিরোধী আন্দোলন

সায়েন্সল্যাব থেকে অবরোধ তুলে নিলেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ০৮ জুলাই ২০২৪

রাজধানীর সায়েন্সল্যাব মোড় থেকে অবরোধ কর্মসূচি তুলে নিয়েছেন ঢাকা কলেজ ও ইডেন কলেজের শিক্ষার্থীরা। সোমবার (৮ জুলাই) সন্ধ্যা ৭টা ২০ মিনিটে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। অবরোধ তুলে নেওয়ার পর নিউমার্কেট ও সায়েন্সল্যাব এলাকার যানচলাচল স্বাভাবিক রয়েছে।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। যে কোনো মূল্যে কোটা বাতিলের আদেশ দিতে হবে। অন্যথায় শিক্ষার্থীদের আন্দোলন চলমান থাকবে। এই সময়ের মধ্যে যদি কোটা বাতিলের আদেশ দেওয়া না হয় তাহলে ফের আগামীকাল (মঙ্গলবার) অবরোধ করা হবে।

আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে ঢাকা কলেজের স্নাতকোত্তরের শিক্ষার্থী নাজমুল হাসান বলেন, ‘এখন পর্যন্ত সরকারের দায়িত্বশীল পর্যায় থেকে এ বিষয়ে কোনো ধরনের কার্যক্রম গ্রহণ করা হয়নি। আমরা প্রত্যাশা করি অবিলম্বে এ বিষয়ে দায়িত্বশীল পর্যায় থেকে সিদ্ধান্ত আসবে। ছাত্র সমাজের দাবি একটাই অবিলম্বে যেন কোটা প্রত্যাহার করা হয়। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কমিটির সঙ্গে পর্যালোচনা করে আরও বিস্তারিত কর্মসূচি ঘোষণা করবো।’

এনএস/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।