অবরোধে যান চলাচল বন্ধ, হেঁটেই গন্তব্যে যাচ্ছে মানুষ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ০৮ জুলাই ২০২৪

রাজধানীর বিভিন্ন পয়েন্টে কোটাবিরোধী শিক্ষার্থীদের অবরোধের কারণে অধিকাংশ এলাকাতেই যান চলাচল বন্ধ রয়েছে। এতে হেঁটেই গন্তব্যের উদ্দেশ্যে রওনা হচ্ছেন সাধারণ মানুষ। সবচেয়ে বড় ভোগান্তিতে পড়েছেন পিজি ও বারডেম হাসপাতালে আসা রোগী ও তাদের স্বজনরা।

সোমবার (৮ জুলাই) বিকেলে শাহবাগের বিভিন্ন এলাকা ঘুরে প্রায় একই চিত্র দেখা গেছে। মেট্রোরেলে যাত্রীরা চলাচল করতে পারলেও বাকি সব যান চলাচল বন্ধ রয়েছে।

অবরোধে যান চলাচল বন্ধ, হেঁটেই গন্তব্যে যাচ্ছে মানুষ

রোজিনা বানু নামের একজন যাত্রী জাগো নিউজকে বলেন, আমি নিউমার্কেটে যাবো। কিন্তু কোনো গাড়িই পাচ্ছি না। আমি অসুস্থ। তারপরও মনে হয় হেঁটেই যেতে হবে।

আরও পড়ুন

সুমন বড়ুয়া নামের অন্যএকজন বলেন, আমি বিকেল সাড়ে ৪টার দিকে বাংলামোটরে আটকে যাই। তখন থেকে দেড় ঘণ্টা সেখানে বসে ছিলাম। কিন্তু গাড়ি চলছে না দেখে হেঁটে হেঁটে শাহবাগ আসলাম। ভেবেছিলাম এখানে গাড়ি পাবো। কিন্তু শুনলাম গুলিস্তানেও অবরোধ চলছে। আমাকে যেতে হবে সদরঘাটে। শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক, কিন্তু মানুষের ভোগান্তিও মুখ্য বিষয়।

অবরোধে যান চলাচল বন্ধ, হেঁটেই গন্তব্যে যাচ্ছে মানুষ

এদিকে বিকেল থেকে এখনো রাজধানীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা। কোটার যৌক্তিক সংস্কারের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন তারা।

এমএইচএ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।