প্রশ্নফাঁসের অভিযোগ

ব্যাংকের সিনিয়র অফিসার নিয়োগ পরীক্ষা বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ০৮ জুলাই ২০২৪
ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানে ২০২১ সালভিত্তিক সিনিয়র অফিসার নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁস ও জালিয়াতির অভিযোগ থাকায় বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানানো হয়েছে।

সোমবার (৮ জুলাই) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান নিয়োগ পরীক্ষার্থীরা।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, বাংলাদেশ ব্যাংক আমাদের ভরসার শেষ জায়গা। তবে পরীক্ষার জালিয়াতি ও প্রশ্ন ফাঁসের খবর গণমাধ্যমে সুস্পষ্ট প্রমাণসহ উঠে এলেও জালিয়াতির বিষয়টির প্রতি উদাসীন কেন কেন্দ্রীয় ব্যাংক? একজন কম্পিউটার অপারেটর কিভাবে ২৫০ কোটি টাকার মালিক হন? প্রশ্ন ফাঁস এবং জালিয়াতির বিষয় জানা সত্ত্বেও সিনিয়র অফিসার পরীক্ষা বাতিল না করে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হচ্ছে কেন?

মানববন্ধনে অংশগ্রহণকারীরা স্লোগান দিয়ে মিছিল নিয়ে বাংলাদেশ ব্যাংক অভিমুখে যাত্রা করলে পুলিশ বাধায় মিছিল পণ্ড হয়। পরে পুলিশের মধ্যস্থতায় মানববন্ধনকারীদের মধ্য থেকে ৩ জন প্রতিনিধিকে আলোচনার জন্য বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের ভিতরে পাঠানো হয়।

আরও পড়ুন>

প্রতিনিধিদল বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক আলিম-উর-রাজী সৈয়দের সঙ্গে আলোচনায় বসে। 'গণমাধ্যমে প্রকাশিত সুনির্দিষ্ট প্রমাণ থাকার পর তদন্ত করে পরীক্ষা বাতিল করা হলোনা কেন' প্রতিনিধি দলের এমন প্রশ্নের কোনও সদুত্তর দিতে পারেননি ব্যাংকের এ কর্মকর্তা।

প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের আওতাধীন প্রতিষ্ঠান বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম) কর্তৃক নেওয়া এই পরীক্ষায় প্রতিষ্ঠানটির সহকারী প্রোগ্রামার তথা বর্তমান ডিজির স্টাফ অফিসার এ কে এম শাহীনুজ্জামানের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও জালিয়াতির অভিযোগ ওঠে। সম্প্রতি সংবাদমাধ্যমে এ বিষয়ে বিশদ প্রতিবেদন প্রকাশিত হয়।

ইএআর/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।