ওএসডি অবস্থাতেই অবসরে গেলেন সিনিয়র সচিব খাজা মিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৫ পিএম, ০৭ জুলাই ২০২৪
ওএসডি হয়ে অবসরে আলোচিত সিনিয়র সচিব খাজা মিয়া/ফাইল ছবি

বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) থাকা অবস্থায় অবশেষে অবসরে গেলেন আলোচিত সিনিয়র সচিব খাজা মিয়া।

তাকে ৪ জুলাই থেকে অবসর দেওয়া হয়েছে। আর ৫ জুলাই থেকে অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করে রোববার (৭ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি পাবেন বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

খাজা মিয়ার গ্রামের বাড়ি নড়াইলের কালিয়া উপজেলার ফুলদাহ গ্রামে। অনেকদিন ধরেই ওই এলাকায় রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিচ্ছেন তিনি। গত বছরের জুলাই মাসে ঈদুল আজহার ছুটিতে গ্রামের বাড়িতে যান। ঈদের আগে ও পরে এলাকায় বেশ কয়েকটি পথসভা ও উঠান বৈঠক করেন এই আমলা।

আরও পড়ুন: সিনিয়র সচিব খাজা মিয়া ওএসডি

এর আগেও তিনি নড়াইল সদরের একাংশ, কালিয়া ও নড়াগাতিতে সভা-সমাবেশ করেছেন। ওইসব সভায় গত দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছিলেন তিনি। তার এ কার্যক্রম ছিল সরকারি কর্মচারী আচরণবিধির লঙ্ঘন।

এসব কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন গণমাধ্যমের সংবাদ প্রকাশিত হলে গত বছরের ১১ জুলাই তাকে ওএসডি করা হয়। প্রায় এক বছর ওএসডি থাকার পর খাজা মিয়া অবসরে গেলেন।

আরএমএম/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।