মোহাম্মদী হাউজিংয়ে এডিসের লার্ভা, ১০ স্থাপনাকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৫ পিএম, ০৭ জুলাই ২০২৪

এডিস মশার লার্ভা পাওয়ায় মোহাম্মদী হাউজিংয়ের একটি নির্মাণাধীন ভবনসহ ১০টি স্থাপনা ও বাসাবাড়িকে এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল নিধনে করপোরেশন পরিচালিত ৭টি ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

রোববার (৭ জুলাই) রাজধানীর এলিফ্যান্ট রোড, মতিঝিল, আরামবাগ, নটরডেম কলেজ এলাকার আশপাশ, জিগাতলা, বেচারাম দেউরী, আলী হোসেন রোড, মৌলভীবাজার, চকবাজার ও সংলগ্ন এলাকা, ঝিলপাড়, মাদরাসা রোড, ব্রাহ্মণচিরণ, গোলাপবাগ, ধলপুর, মান্ডার সমর উদ্দিন রোড, মুগদা, স্মৃতিধারা আবাসিক এলাকার ৮ ও ১০ নম্বর রোড এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

এতে তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান আশিক ১৪ নম্বর ওয়ার্ডের জিগাতলা এলাকায় ৬৮টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। অভিযানে মোহাম্মদী হাউজিংয়ের একটি নির্মাণাধীন ভবন এবং সংলগ্ন আরেকটি জরাজীর্ণ ভবনে মশার লার্ভা পাওয়ায় দুই মামলায় এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া অভিযানে ১০টি অঞ্চলে সর্বমোট ৪১৬টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এসময় ১০টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১০ মামলায় সর্বমোট এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এমএমএ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।