কৃষিবিদ সমীর চন্দ

তাপপ্রবাহ থেকে বাঁচতে আষাঢ়-শ্রাবণ-ভাদ্রে গাছ লাগাতে হবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ০৫ জুলাই ২০২৪
বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ

তীব্র তাপপ্রবাহ থেকে বাঁচতে আষাঢ়, শ্রাবণ ও ভাদ্রে ৩ মাসব্যাপী গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ।

শুক্রবার (৫ জুলাই) খুলনা জেলা কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। কর্মসূচির অংশ হিসেবে খুলনা জেলার পাইকগাছা থেকে কয়রা পর্যন্ত ৫০০০ বৃক্ষরোপণ করেছে খুলনা জেলা কৃষক লীগ।

বৃক্ষরোপণ শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, গাছ মানুষের ও পরিবেশের অকৃত্রিম বন্ধু। গাছ মানুষকে খাদ্য দেয়, পুষ্টি দেয়, চিকিৎসার উপকরণের কাঁচামাল সরবরাহ করে। এছাড়াও গাছ আমাদের জীবনধারণে বিশুদ্ধ অক্সিজেন সরবরাহ করে। বৈশ্বিক জলবায়ুর প্রভাবে উচ্চ তাপমাত্রা, ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাস থেকে গাছ আমাদের রক্ষা করে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আসুন সবাই গাছ লাগাই।

তাপপ্রবাহ থেকে বাঁচতে আষাঢ়-শ্রাবণ-ভাদ্রে গাছ লাগাতে হবে

আরও পড়ুন>

খুলনা জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট খান খোরশেদ আলমের সভাপতিত্বে ও খুলনা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. মানিকউজ্জামান অশোকের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি মাহাবুব উল আলম শান্তি, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নাজমুল ইসলাম পানু, ভারপ্রাপ্ত প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, তথ্য ও গবেষণা সম্পাদক শামীমা সুলতানা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোছা. হালিমা রহমানসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা কৃষকলীগ নেতারা।

এসইউজে/এসআইটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।