হলি আর্টিজানে নিহত জাপানি কর্মকর্তাদের স্মরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ এএম, ০৪ জুলাই ২০২৪

হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহত হন সাত জাপানি পরামর্শক। তাদের স্মৃতির স্মরণ ও সমবেদনা জানাতে বাৎসরিক স্মরণসভার আয়োজন করে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)।

বুধবার (৩ জুলাই) রাজধানীর উত্তরায় অবস্থিত মেট্রোরেল অ্যাক্সিবিশন অ্যান্ড ইনফরমেশন সেন্টারে (এমইআইসি) এই অনুষ্ঠান আয়োজিত হয়।

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্প বাস্তবায়নে এই সাত জাপানির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। স্মরণসভায় জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হারা শোহেই বলেন, বাংলাদেশের উন্নয়নে নিজেদের শ্রম ও মূল্যবান সময় দিয়েছেন এমন মানুষদের হারিয়ে আমি গভীরভাবে দুঃখিত।

বাংলাদেশ সরকার, জাপান সরকার এবং তিন জাপানি পরামর্শদাতা প্রতিষ্ঠানের (আলমেক করপোরেশন, ওরিয়েন্টাল কনসালট্যান্টস গ্লোবাল ও কাতাহিরা অ্যান্ড ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনাল) অংশীদারত্বে এই স্মরণসভা আয়োজিত হয়।

এসময় নিহতদের স্মরণে বিশেষ বার্তা দিতে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হারা শোহেই; জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি ডিরেক্টর-জেনারেল/ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার কুসাকাবে হিদেকি; কাতাহিরা অ্যান্ড ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট নাকামুরা তোমোহিকো; পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (পূর্ব এশিয়া ও প্যাসিফিক উইং) তৌফিক হাসান; ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক; অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মো. শাহরিয়ার কাদের ছিদ্দিকী এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

এমওএস/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।