ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, থাকতে পারে সপ্তাহজুড়ে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৩ এএম, ০২ জুলাই ২০২৪

বর্ষা মৌসুম ও মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে সারাদেশে কমবেশি বৃষ্টি হচ্ছে। আজও সকাল থেকে ঢাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছে। এদিকে, বৃষ্টির কারণে দুর্ভোগে পড়েছেন এইচএসসি পরীক্ষার্থী ও অফিসগামী মানুষজন।

আবহাওয়াবিদরা জানিয়েছেন সপ্তাহজুড়ে ঢাকায় বৃষ্টি অব্যাহত থাকবে।

আজ মঙ্গলবারের পূর্বাভাস জানিয়ে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

ঢাকায় গুড়ি গুড়ি বৃষ্টি, থাকতে পারে সপ্তাহজুড়ে

একই সময় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

হাফিজুর রহমান আরও জানান, আগামী বুধবার ও বৃহস্পতিবার দেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশের অধিকাংশ জায়গায় বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

ঢাকায় গুড়ি গুড়ি বৃষ্টি, থাকতে পারে সপ্তাহজুড়ে

এদিকে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

সোমবার সারাদেশে সর্বোচ্চ ২৯৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে। এছাড়া তুলনামূলক কম বৃষ্টি হয়েছে খুলনা ও ঢাকা বিভাগে। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়।

আরএএস/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।