সাংবাদিকদের এসবি প্রধান

কোনো অর্ডার করিনি, অনুরোধ করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫১ এএম, ০১ জুলাই ২০২৪
পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) প্রধান মো. মনিরুল ইসলাম

পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের পর পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি প্রতিবাদ লিপি পাঠানো হয়। সেই প্রতিবাদ লিপির বিষয়ে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) প্রধান মো. মনিরুল ইসলামকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'আপনাদের (সাংবাদিকদের) কোনো অর্ডার করিনি, অনুরোধ করা হয়েছে'।

সোমবার (১ জুলাই) সকালে গুলশানের দীপ্ত শপথ ভাস্কর্যে হলি আর্টিসানে জঙ্গি হামলায় নিহতদের স্মৃতির উদ্দেশ্যে তিনি শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। মনিরুল ইসলাম পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি।

সম্প্রতি গণমাধ্যম কয়েকজন পুলিশ সদস্যের দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করে। পুলিশ বাহিনী সব সময় বলে আসছে 'ব্যক্তির দায় বাহিনী নেবে না'। এই জায়গাতে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন একটি প্রতিবাদ পাঠালো এবং এটি নিয়ে অনেক সমালোচনা হলো।

এ বিষয়ে আপনার বক্তব্য কি জানতে চাইলে মনিরুল ইসলাম বলেন, ‘আমরা সব সময় বলে আসছি যে ব্যক্তির দায় সংগঠনের বা বাহিনীর নয়। কিন্তু পাশাপাশি অতিরঞ্জিত এবং খণ্ডিত তথ্য থাকে। যেমন আমাদের এক কর্মকর্তার বিষয়ে বলা হয়েছিল তিনি সপরিবারে বিদেশে পালিয়ে গিয়েছেন। আসলে তিনি পালিয়ে যাননি। সে কারণে প্রতিবাদের পাশাপাশি আমরা অনুরোধ জানিয়েছিলাম। প্রতিবাদ লিপিতে আমরা কোনো নির্দেশনা দেয়নি। আপনাদের কোনো অর্ডার করিনি।’

আরও পড়ুন

এসবি প্রধান বলেন, ‘শুধু পুলিশ নয় যেকোনো নিউজ করার আগে ভালো করে যাচাই-বাছাই করার অনুরোধ। এটি পেশাগতভাবে আসলে যে কেউ করতে পারে। অনুরোধ রাখা না রাখা আপনাদের (সাংবাদিকদের) বিষয়। শুধুমাত্র অনুরোধ করেছি।’

টিটি/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।