থেমে থেমে বৃষ্টি

পরীক্ষা শেষেও ভোগান্তিতে এইচএসসি পরীক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ৩০ জুন ২০২৪

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে আজ থেকে। রোববার (৩০ জুন) পরীক্ষার প্রথম দিনে বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হলো শিক্ষার্থীদের।

রাজধানীতে সকাল সাড়ে ৮টার পর থেকে শুরু হয় বৃষ্টি। সকাল ১০টায় পরীক্ষা। তাই আগেভাগেই বাসা থেকে বের হন পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। কিন্তু বৃষ্টির কারণে রাজধানীর অভ্যন্তরীণ সড়কগুলোতে তৈরি হয় তীব্র যানজট। ফলে অনেকে দুর্ভোগে পড়েন কেন্দ্রে পৌঁছাতে। গণপরিবহন ছেড়ে কেউ কেউ বিকল্প যান বেছে নেন।

অন্যদিকে, দুপুর ১টার দিকে শেষ হয় পরীক্ষা। কেন্দ্র থেকে বের হয়েও ভোগান্তিতে পড়তে হয় পরীক্ষার্থীদের। থেমে থেমে বৃষ্টি হলেও কমেনি ভ্যাপসা গরম। কেন্দ্র সংলগ্ন সড়কে বাস চলাচল থেমে যায়, দেখা দেয় যানজট। অগত্যা গলির পথ ধরেই পায়ে হেঁটে চলতে দেখা যায় পরীক্ষার্থী ও অভিভাবকদের।

পরীক্ষা শেষেও ভোগান্তিতে এইচএসসি পরীক্ষার্থীরা

আরও পড়ুন:

পরীক্ষার শেষ সময়ে সিদ্ধেশ্বরী স্কুল অ্যান্ড কলেজের সামনে অপেক্ষা করতে দেখা যায় অভিভাবক হামিদুল ইসলাম ও লামিয়া দম্পতিকে। বৃষ্টির মাঝেও ভ্যাপসা গরম হওয়ায় তারা হাত পাখা সঙ্গে নিয়ে আসেন। হামিদুল জানান, আজ শুরু থেকেই ছেলে ভয় পাচ্ছিল। গরমের কারণে ছেলেটার পরীক্ষা কেমন হয়েছে জানি না। পরীক্ষা শেষে ছেলে হামিম কেন্দ্র হতে বের হতেই বাবা-মা মিলে জড়িয়ে ধরেন তাকে। সড়কে যানজট থাকায় বেশ কয়েক মিনিট অপেক্ষা করেও রিকশা না পেয়ে গলির পথ ধরেই হাঁটতে থাকেন তারা।

আসাবুল ইসলাম নামে আরেক অভিভাবক বলেন, সকালে বৃষ্টির কারণে রিকশায় আসতে গিয়ে ভিজেছি। এখন পরীক্ষা শেষ করেও একই অবস্থা তৈরি হয়েছে। এভাবে প্রাকৃতিক দুর্যোগ চললে কীভাবে সন্তানকে নিয়ে কেন্দ্র আসা-যাওয়া করবো বুঝতে পারছি না। পুরো দিনটাই কেটে যাবে সড়কে।

ইএআর/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।