চট্টগ্রাম বন্দরে ৫০ লাখ পিস অবৈধ সিগারেট জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:৩৪ এএম, ২৮ জুন ২০২৪

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আসা এক কন্টেইনার অবৈধ বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টমস। বৃহস্পতিবার রাত ১২টার দিকে চালানটি আটক করে চট্টগ্রাম কাস্টমসের এআইআর (অডিট, ইনভেস্টিগেশন এন্ড রিচার্স) শাখা ও শুল্ক গোয়েন্দারা।

কন্টেইনারটিতে ৫০ লাখ পিস মন্ড ব্র্যান্ডের সিগারেট রয়েছে। ওয়াটার পিউরিফাইয়ার মেশিন ঘোষণা দিয়ে অবৈধ সিগারেটের চালানটি আমদানি করা হয় বলে জানিয়েছে কাস্টমস।

চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার (এআইআর) একেএম খায়রুল বাশার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্থানীয় পর্যায়ে বিদেশি সিগারেট উৎপাদন ব্যাহত হওয়ায় অবৈধভাবে বিদেশ থেকে সিগারেট আমদানি করছিল একটি সিন্ডিকেট। এ ধরনের অবৈধ বিদেশি একটি সিগারেটের চালান মিথ্যা ঘোষণা দিয়ে আনার সময় চট্টগ্রাম কাস্টমসের এআইআর ও শুল্ক গোয়েন্দারা চট্টগ্রাম বন্দরে অভিযান চালিয়ে একটি ২০ ফুট কন্টেইনার আটক করেছে। কন্টেইনারটিতে ৫০ লাখ পিস মন্ড ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়।

কাস্টমস সূত্রে জানা গেছে, ওয়াটার পিউরিফায়ার ঘোষণা দিয়ে অবৈধ সিগারেটের চালানটি আমদানি করা হয় থাইল্যান্ড থেকে। ২৬ জুন সিগারেটের চালানটি চট্টগ্রাম বন্দরে আসে। ঢাকার যাত্রাবাড়ী এলাকার হামকো করপোরেশন লিমিটেড নামের প্রতিষ্ঠানটি চালানটি আমদানি করে। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার জাহান চেম্বারের সিঅ্যান্ডএফ এজেন্ট ফাস্ট্র্যাক কার্গো সলিউশনস লিমিটেড।

এমডিআইএইচ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।