‘র’ এর নতুন প্রধান রাজিন্দ্র খান্না


প্রকাশিত: ০৬:২৭ এএম, ২১ ডিসেম্বর ২০১৪

ভারতের গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং বা ‘র’ এর নতুন প্রধান হিসেবে রাজিন্দ্র  খান্নাকে নিয়োগ দেয়া হয়েছে। ‘র’এর বর্তমান প্রধান অলক জোশি চলতি মাসের ৩১ তারিখে অবসরে যাবেন এবং তার স্থলাভিষিক্ত হবে রাজিন্দ্র খান্না।

চলতি মাসের ২৯ তারিখে অবসরে যাওয়ার কথা থাকলেও রাজিন্দ্র খান্নাকে চুক্তি ভিত্তিক দু’বছরের জন্য ‘র’এর প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। উড়িষ্যা ক্যাডারের ১৯৭৮ সালের ব্যাচের আইপিএস রাজিন্দ্র খান্না কাউন্টার টেরর বিশেষজ্ঞ হিসেব পরিচিত। দীর্ঘ চাকরি জীবনে ‘র’এর অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

এ দিকে, ভারতের ইন্টেলিজেন্স ব্যুরো পরবর্তী প্রধান হিসেবে সম্প্রতি দীনেশ শর্মাকে নিয়োগ দেয়া হয়েছে। এ ছাড়া, ভারতের কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফ’এর প্রধান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে প্রকাশ মিশ্রকে। এর আগে তিনি ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক বিশেষ সচিবের দায়িত্ব পালন করেছেন। পুলিশ এবং কেন্দ্রীয় তদন্ত সংস্থা  ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ’র মহাপরিচালক  হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।