ফেরির সঙ্গে নৌকার ধাক্কা, কর্ণফুলীতে পড়ে যুবক নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২২ জুন ২০২৪
ফাইল ছবি

 

চট্টগ্রামের কর্ণফুলী নদীর কালুরঘাটে ফেরির সঙ্গে ধাক্কা লেগে নৌকা উল্টে আশরাফ উদ্দিন কাজল (৪০) নামে এক যুবক তলিয়ে গেছে। নিখোঁজ যুবককে উদ্ধারে নদীতে তল্লাশি চালাচ্ছে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের টিম।

আশরাফ উদ্দিন কাজল কর্ণফুলী নদীর পূর্বপ্রান্ত বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদণ্ডী এলাকার বাসিন্দা। তিনি পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর নির্বাচিত পরিচালক।

শনিবার (২২ জুন) সন্ধ্যা পৌনে ৬টার দিকে কালুরঘাট সেতুর পশ্চিম প্রান্তে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নদীর বোয়ালখালী অংশ থেকে যাত্রীবোঝাই একটি নৌকা কালুরঘাট প্রান্তের কাছাকাছি পৌঁছায়। এসময় নদীতে প্রচণ্ড স্রোত ছিল। পাশেই যানবাহন নিয়ে বোয়ালখালীর দিকে যাত্রার জন্য অপেক্ষমাণ ছিল ফেরি। নৌকাটি ফেরির কাছাকাছি আসার পর স্রোতের টানে নিয়ন্ত্রণ হারিয়ে ফেরির সঙ্গে ধাক্কা খায়। এতে নৌকা প্রায় উল্টে দুজন নদীতে পড়ে যায়।

স্থানীয় সাংবাদিক পূজন সেন বলেন, ‘যিনি তলিয়ে গেছেন, তিনি আশরাফ উদ্দিন কাজল বলে আমরা জানতে পেরেছি। তিনি মোটামুটি পরিচিত মুখ। ফেরি এবং নৌকায় থাকা কয়েকজন আমাদের বিষয়টি নিশ্চিত করেছেন। উনার স্বজনরা ঘটনাস্থলে এসেছেন। তারা বলেছেন, উনার মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। যেসময় দুর্ঘটনা ঘটেছে ওইসময় উনার নদী পার হওয়ার কথা ছিল।’

সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরাম উল্লাহ বলেন, ‘বোয়ালখালী প্রান্ত থেকে থেকে চট্টগ্রাম নগরে আসার সময় ফেরির সঙ্গে একটি নৌকার সংঘর্ষ হয়। এ সময় নৌকার দুই যাত্রী নদীতে পড়ে যান। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে একজনকে আমরা উদ্ধার করেছি। তার নাম কাজল। বর্তমানে আরও একজন নিখোঁজ আছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তাকে উদ্ধারে চেষ্টা করছি।’

এমডিআইএইচ/এএজেড/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।