দাদার খোঁজে বেরিয়ে পুকুরে ডুবে প্রাণ গেলো শিশু তানহার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২১ জুন ২০২৪

চট্টগ্রামের রাউজানে পুকুর থেকে তানহা আকতার (৯) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে স্থানীয় বাসিন্দারা। শুক্রবার বেলা (২১ জুন) ১১টার দিকে রাউজান উপজেলার সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আদর্শ গ্রামের একটি পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য মো. সাইফুদ্দিন।

তানহা আকতার রাউজান সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের গুচ্ছ গ্রামের বাসিন্দা ওমান প্রবাসী মো. মাহাবুবুল আলমের মেয়ে। সে স্থানীয় শমসের নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্থানীয় বাসিন্দা শাহানারা বেগম জানান, তানহা তার দাদার খোঁজে ঘর থেকে বের হয়েছিল। এসময় তাদের বাড়ির সামনের পুকুরে পা ধুতে দেখা যায়। এর আধঘণ্টা পর তানহাকে খুঁজতে বের হন তার মা ইয়াছমিন আকতার। খোঁজাখুঁজির এক পর্যায়ে পুকুরে ভাসতে দেখা যায় তানহার জুতা। এরপর সবাই পুকুরে নেমে তল্লাশি করলে তানহার মরদেহ উদ্ধার করে। পরে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এর আগে বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় বোয়ালখালীতে গোসল করতে গিয়ে পুকুরে ডুবে মোহাম্মদ ইরফান(১১) নামের এক শিশুর মৃত্যু হয়। ইরফান মধ্যম চরণদ্বীপ ফকিরাখালী হযরত তুফান আলী শাহ (রহ.) বাড়ির প্রয়াত আবদুর রহমানের ছেলে। সে চরণদ্বীপ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

স্থানীয় বাসিন্দা সাবের আহমদ রিজভী জানান, দুই ভাইয়ের মধ্যে ইরফান ছোট। বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ির পাশে পুকুরে গোসল করতে গিয়ে ইরফান পানিতে ডুবে যায়। প্রায় একঘণ্টা খোঁজাখুঁজির পর ইরফানকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এএজেড/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।