ঈদের দ্বিতীয় দিনেও ফাঁকা ঢাকার সড়ক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০০ পিএম, ১৮ জুন ২০২৪

পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিন আজ মঙ্গলবার (১৮ জুন)। সকাল থেকে রাজধানীর সড়কগুলোতে নেই জটলা, নেই গাড়ি হর্ন। যেন এক নীরব শহর ঢাকা। রাজধানীজুড়ে এক ধরনের প্রশান্তিভাব বিরাজ করছে।

মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। সড়কে বেশি যানবাহন না থাকলেও রিকশা ও সিএনজিচালিত অটোরিকশার উপস্থিতি দেখা গেছে।

রাজধানীর কিছু সড়কে তিনদিন আগেও ছিল তীব্র যানজট। তবে সেই দৃশ্য শতভাগ পাল্টে গেছে ঈদে। কয়েকটি রিকশা, সিএনজিচালিত অটোরিকশা আর প্রাইভেটকার ছাড়া সড়কে দেখা যায়নি তেমন কোনো বড় যানবাহন।

ঈদের দ্বিতীয় দিনেও ফাঁকা ঢাকার সড়ক

একই অবস্থা, ধোলাইপাড়, শনিরআখড়া, যাত্রাবাড়ী, সায়দাবাদ, গুলিস্তান, পল্টন, শাহবাগ, কারওয়ান বাজারসহ বিভিন্ন সড়কে। মানুষের যাতায়াত কম হওয়ায় এসব সড়ক অনেকটা ফাঁকা। তবে বেলা বাড়লে মানুষের যাতায়াত কিছুটা বাড়তে পারে। এসব এলাকায় গাড়ির চাপ অন্যান্য দিনের তুলনায় অনেক কম। নগরজুড়ে চলছে ছুটির আমেজ।

ঈদের দ্বিতীয় দিনেও ফাঁকা ঢাকার সড়ক

সিএনজিচালিত অটোরিকশার চালক সোহেল মন্ডল জাগো নিউজকে বলেন, রাস্তা তো এখন কয়েকদিন ফাঁকাই থাকবে। মানুষজন বাড়িতে গেছে, তাই চাপ কম। অনেকে আজকে ঘুরতে বের হবে, বিকেলে হয়তো গাড়ির চাপ বাড়বে। তবে অন্য সময়ের মতো হবে না।

মিরপুরের উদ্দেশ্য যাত্রা করা সালাউদ্দিন আহমেদ জাগো নিউজকে বলেন, রাস্তা ফাঁকা, তাই ভাবলাম বড় বোনের বাসায় ঘুরে আসি। তাই বের হলাম। বিকেলে হয়তো বিভিন্ন জায়গা ঘুরবো। ফাঁকা ঢাকায় এই এক শান্তি, যানজট নাই।

আইএইচআর/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।