সীতাকুণ্ড

হাটে বিদ্যুৎস্পৃষ্টে গরুর মৃত্যু, মায়ের চিকিৎসা নিয়ে শঙ্কায় ছেলে

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০২:৫৪ এএম, ১৫ জুন ২০২৪

চট্টগ্রামের সীতাকুণ্ডে কোরবানির হাটে বিদ্যুৎস্পৃষ্টে দুই মালিকের দুটি গরুর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৪ জুন) বিকেল ৪টার দিকে উপজেলার মাদামবিবিরহাট এলাকায় অস্থায়ী গরুর হাটে এ ঘটনা ঘটে।

গরুর মালিকদের অভিযোগ, ইজারাদারের অবহেলার কারণে গরু দুটির মৃত্যু হয়েছে। তবে ইজারাদার জানিয়েছেন, এটি অনাকাঙ্ক্ষিত ঘটনা।

এদিকে গরু মারা যাওয়ায় ক্যানসার আক্রান্ত মায়ের চিকিৎসা নিয় শঙ্কায় পড়েছেন একটি গরুর মালিক রিফাত।

রিফাত বলেন, আমার মা ক্যানসারের রোগী। কোরবানির ঈদের পর মায়ের অপারেশন। গরুটি ছিল মায়ের চিকিৎসা খরচের একমাত্র সম্বল। কিন্তু গরুটি বাজারে বিক্রি করতে এনেই কাল হলো আমার। এখন কী দিয়ে মায়ের চিকিৎসা করাবো? ইজারাদারের গাফিলতির কারণেই তার গরু মারা গেছে বলে অভিযোগ করেন রিফাত।

অপর গরুর মালিক রাসেল বলেন, ইজারাদারের গাফিলতির কারণে আমাদের এত বড় ক্ষতি হলো। গরু দুটির বাজারমূল্য প্রায় দুই লাখ ২০ হাজার টাকা।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল ৪টার দিকে ভাটিয়ারী এলাকা থেকে রিফাত ও রাসেল গরু দুটি নিয়ে হাটে আসেন। এ সময় স্কুল মাঠের সাইক্লোন সেন্টারের পাশে খুঁটির সঙ্গে তারা গরুগুলো বাঁধতে যান। তারা জানতেন না ওই খুঁটির পাশে সাইক্লোন সেন্টারের রেলিং বিদ্যুতায়িত। রশি বাঁধতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই গরু দুটি মারা যায়।

হাট ইজারাদার সাইফুল ইসলাম রনি বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। সন্ধ্যার আগে বিদ্যুৎকর্মীরা পরীক্ষামূলক বিদ্যুৎসংযোগ চালু করলে এ ঘটনা ঘটে। ২০ বছর ধরে এই বাজারে কোরবানির হাটে বসে। কোনো দিন এ ধরনের ঘটনা ঘটেনি। তারপরও বিষয়টি দেখছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমি শুনেছি। ক্ষতিগ্রস্ত গরুর মালিকের কথা চিন্তা করে উভয়পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধানে চেষ্টা চলছে।

এম মাঈন উদ্দিন/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।