স্বাস্থ্যসেবা বিভাগ

কর্মকর্তাদের দুর্নীতির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১২ জুন ২০২৪

স্বাস্থ্যসেবা বিভাগের যন্ত্রপাতিসহ অন্যান্য দ্রব্য ক্রয়ের ক্ষেত্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের স্বেচ্ছাচারিতা, অবহেলা ও দুর্নীতির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’।

বুধবার (১২ জুন) কমিটির তৃতীয় বৈঠক সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপির সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী, মাহবুবউল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম, প্রাণ গোপাল দত্ত, অপরাজিতা হক, মো. শাহরিয়ার আলম এবং খাদিজাতুল আনোয়ার অংশ নেন।

এতে স্বাস্থ্যসেবা বিভাগের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচন এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ ও এর আওতাধীন চলমান প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনার ওপর আলোচনা অনুষ্ঠিত হয়।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ এবং ডেপুটেশন বন্ধ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

বৈঠকে প্রতিটি মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক সংকট দূরীকরণে যথাসময়ে চিকিৎসকদের পদোন্নতি প্রদান এবং অবসরপ্রাপ্ত অভিজ্ঞ চিকিৎসকদের গেস্ট টিচার হিসেবে নিয়োগ দেওয়ার ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতিতে অসন্তোষ প্রকাশ করা হয় এবং চলমান প্রকল্পগুলোর মেয়াদ ও ব্যয় না বাড়িয়ে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আইএইচআর/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।