স্বজনদের আর্তনাদে ভারি হয়ে উঠেছে রানা প্লাজার বাতাস


প্রকাশিত: ০৪:৩৪ এএম, ২৪ এপ্রিল ২০১৬

স্বজনদের আহাজারি আর আর্তনাদে ভারি হয়ে উঠেছে সাভারের রানা প্লাজা এলাাকার বাতাস। তাদের বুক ফাটা কান্নায় তৈরি হয়েছে এক হৃদয় বিদারক পরিবেশ। ভোর থেকেই ধসে পড়া রানা প্লাজা প্রাঙ্গণে প্রিয় স্বজনকে স্মরণ ও শ্রদ্ধা জানাচ্ছেন তারা।

রানা প্লাজা ট্রাজেডির তিন বছর আজ (রোববার)। ২০১৩ সালের এই দিনে (২৪ এপ্রিল) সাভারের রানা প্লাজা ধ্বসে ১ হাজার ১৩৬ জন শ্রমিকের মৃত্যু হয়। আহত হন আরো কয়েক হাজার শ্রমিক। দিবসটি উপলক্ষে রোববার ভোর থেকে স্থানীয় পোষাক কারখানার শ্রমিক, শ্রমিক সংগঠনের নেতা-কর্মী, নিহতদের স্বজনরা ও সাধারণ মানুষ ভিড় করছেন রানা প্লাজা প্রাঙ্গণে।

rana-Plaza

এছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন শ্রমিক সংগঠন নানা কর্মসূচি হাতে নিয়েছে। ধসে পড়া রানা প্লাজার সামনে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করে নিহত শ্রমিকদের প্রতি সম্মান জানাচ্ছেন তারা।

rana-Plaza

ঢাকা জেলা প্রশাসন, শিল্প পুলিশ-১, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশ শ্রম অধিকার ফোরাম, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফোরাম, জাতীয় মুক্তি কাউন্সিল, নয়া গণতান্ত্রিক গণমোর্চা, জাতীয় গণফ্রন্টসহ বিভিন্ন শ্রমিক সংগঠন অস্থায়ী শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মানববন্ধন ও বিক্ষোভসহ নানা কর্মসূচি পালন করছে নিহতদের স্বজন ও শ্রমিক সংগঠনগুলো।

আল-মামুন/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।