আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আরাফাত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ০৩ জুন ২০২৪

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য আরাফাত হোসেনকে (১৯) গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি মোবাইল ফোন, তিনটি সিমকার্ড, একটি মেমোরিকার্ড ও বিভিন্ন উগ্রবাদী লেখা সংবলিত ৩৮ পাতা স্ক্রিনশটের প্রিন্টেড কপি উদ্ধার করা হয়।

সোমবার (৩ জুন) এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল এ তথ্য জানান।

তিনি বলেন, কক্সবাজারের রামু থানাধীন দক্ষিণ মিঠাছড়ি বারাইয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ২ জুন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আরাফাত হোসেনকে গ্রেফতার করা হয়। আরাফাত আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ও সমর্থক। তিনি ও তার অন্য সহযোগীরা ধর্মীয় অপব্যাখ্যাকে পুঁজি করে বাংলাদেশের সংহতি ও জননিরাপত্তা বিপন্ন করার উদ্দেশে আনসার আল ইসলামের কর্মকাণ্ডকে গতিশীল ও সংগঠিত করার চেষ্টা করে আসছিলেন।

তারা গণতান্ত্রিক ব্যবস্থাকে উৎখাত করে তথাকথিত খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে বিভিন্ন ইলেক্ট্রনিক মাধ্যম ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করে আনসার আল ইসলামের কথিত নেতা জসিম উদ্দিন রাহমানি ও আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনের বক্তব্যসহ বিভিন্ন উগ্রবাদী কন্টেন্টের প্রচার-প্রচারণার মাধ্যমে সন্ত্রাসী কর্মকাণ্ডে সর্বসাধারণকে প্ররোচিত করে আসছিলেন।

গ্রেফতার আরাফাত হোসেনের বিরুদ্ধে রামু থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলেও জানান এটিইউয়ের এ কর্মকর্তা।

টিটি/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।