শাহবাগ থানা ভবন যাচ্ছে সাকুরা রেস্তোরাঁর পেছনে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ০৩ জুন ২০২৪
সাকুরা রেস্তোরাঁর এই ভবনের পেছনে হবে শাহবাগ থানা

সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের কারণে শাহবাগ মোড়ে থাকা শাহবাগ থানা স্থানান্তর করা হচ্ছে। স্থানান্তর করে থানা ভবনটি হোটেল ইন্টারকন্টিনেন্টালের বিপরীত দিকে, সাকুরা রেস্তোরাঁ ও বারের পেছনে নেওয়া হচ্ছে।

ঢাকাস্থ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ (তৃতীয় পর্যায়, প্রথম সংশোধিত) প্রকল্প এলাকার অভ্যন্তর থেকে শাহবাগ থানা স্থানান্তরের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (৩ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন।

আরও পড়ুন

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের কারণে ওখানে যে থানাটা আছে, সেটা স্থানান্তর করার দরকার ছিল। মন্ত্রিসভা সিদ্ধান্ত নিয়েছে, থানাটা এখন হোটেল ইন্টারকন্টিনেন্টালের উল্টাপাশে সাকুরার পেছনে যে জায়গাটা রয়েছে, সেখানে যাবে।

সাকুরা বার ভেঙে রমনা থানা ভবন হবে কি না- জানতে চাইলে মাহবুব হোসেন বলেন, ‘ম্যাপটা ওটার বাইরে কি না আমি ঠিক বুঝতে পারছি না। রমনা মৌজার ৪৫ নম্বর দাগে ৩৯ দশমিক ৭০ শতাংশ জমি আছে, ওই জমিটা। সেটা সাকুরাসহ কি না, সেটা অবশ্য এখানে লেখা নেই।’

আরএমএম/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।